ভারতে ৬০৭ কোটি রুপি বিনিয়োগ করবে ইউনিনর

0
37
uninor

uninorকাভারেজ বাড়াতে ভারতে নতুন ৫ হাজার নেটওয়ার্ক সাইট সংযুক্ত করতে যাচ্ছে ইউনিনর। এই লক্ষ্যে আগামি পাঁচ মাসের মধ্যে দেশটিতে ৬০৭ কোটি রুপি বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে নরওরেজিয়ান টেলিকম জায়ান্ট টেলিনরের মালিকানাধীন এই প্রতিষ্ঠান। সম্প্রতি ইউনিনরের পক্ষ থেকে এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। খবর ইকোনমিক টাইমসের।

ভারতের ২২টি অঞ্চলের মধ্যে ছয়টি অঞ্চলে টেলিকম সেবা সরবরাহ করে থাকে ইউনিনর। ভারতজুড়ে ইউনিনরের বর্তমানে ২৪ হাজার নেটওয়ার্ক সাইট রয়েছে।

বিবৃতিতে জানানো হয়, ভারতের আপ ওয়েস্ট, আপ ইস্ট, বিহার, মহারাষ্ট্র-গোয়া, অন্ধ্র প্রদেশ এবং গুজরাটে ৫০০০ নতুন নেটওয়ার্ক সাইট সংযুক্ত করার লক্ষ্যে ৬০৭ কোটি রুপি বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে টেলিনর। ইউনিনর আরও জানায়, আগামি পাঁচ মাসের মধ্যে এই কাজ সম্পন্ন করা হবে।

ইউনিনর কর্তৃপক্ষ আশা করছে নেটওয়ার্ক ব্যবস্থা সম্প্রসারণের মাধ্যমে নতুন ভাবে ৫ কোটি গ্রাহকের কাছে সেবা পৌছে দিতে পারবে ইউনিনর।

উল্লেখ্য, বাংলাদেশে গ্রামীণফোনের ব্যানারে টেলিকম সেবা প্রদান করে থাকে ইউনিনরের পেরেন্ট কোম্পানি টেলিনর। ২০১৩ সালের ডিসেম্বর পর্যন্ত ভারতজুড়ে ইউনিনরের মোট গ্রাহকের সংখ্যা ছিল ৩ কোটি ২৭ লাখ। চলতি তৃতীয় প্রান্তিকে ভারতে ইউনিনরের লাভের পরিমাণ ছিল ৮৩৬ কোটি রুপি।