বাসে ধর্ষণ: চালক ও সহকারীর যাবজ্জীবন

0
76
court-ctg
ফাইল ছবি

court-ctgমানিকগঞ্জে চলন্ত বাসে এক পোশাক কর্মীকে ধর্ষণ করার মামলায় আটক বাস চালক ও সহযোগীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ এ কে এম মোস্তফা দেওয়ান এ রায় প্রদান করে । আসামিরা হলেন বাসের চালক দীপু মিয়া (৩২) ও সহকারী কাশেম মিয়া (২৬)।

গত বছরের ২৪ জানুয়ারি ঢাকা-আরিচা মহাসড়কে গুলিস্তান-মানিকগঞ্জ রুটের শুভযাত্রা পরিবহনের একটি চলন্ত বাসে এক পোশাক শ্রমিক ধর্ষিত হয়। পরে পুলিশ বাসের চালক দিপু মিয়া (৩২) ও তার সহকারী আবুল কাশেমকে (২৬) গ্রেপ্তার করে।

বাসচালক দীপু মিয়া মানিকগঞ্জ সদর উপজেলার গুরকি গ্রামের আতরাফ হোসেনের ছেলে এবং সহকারী কাশেম মিয়া একই উপজেলার দুলাপাড়া গ্রামের বিন্দু মিয়ার ছেলে।

৯ ফেব্রুয়ারি জেলা ও দায়রা জজ আদালতে দুই পক্ষের আইনজীবীরা দীর্ঘ সময় যুক্তিতর্ক উপস্থাপন করেন। এতে বাদীপক্ষে শুনানিতে অংশ নেন সরকারি কৌঁসুলি (পিপি) আবদুস সালাম, মহিলা আইনজীবী সমিতির তৌহিদা খন্দকার, ফাহমিদা আক্তার ও মনোয়ারা বেগম এবং আসামিদের পক্ষে ছিলেন মহিউদ্দিন আহমদ ও আবদুল জলিল মোল্লা। মামলায় ১৪ জন সাক্ষীর জবানবন্দি নেওয়া হয়।