সোমবার শুরু হচ্ছে হাওয়া ওয়েলের আইপিও আবেদন

0
41
Hwa_Well
Hwa_Well logo

Hwa_Wellসম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্ত হাওয়া ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) জন্য আগামি ১৭ ফেব্রুয়ারি, সোমবার থেকে আবেদন করা যাবে। তা চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত।তবে প্রবাসী বাংলাদেশীরা আবেদন করতে পারবে ৪ মার্চ পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়,আইপিওতে হাওয়া ওয়েল টেক্সটাইল ২ কোটি  শেয়ার ইস্যু করবে।এর মাধ্যমে ২০ কোটি টাকা বাজার থেকে সংগ্রহ করবে। কোন প্রিমিয়াম ছাড়া প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। ৫০০ শেয়ারে এ কোম্পানির মার্কেট লট নির্ধারণ করা হয়েছে।

কোম্পানির প্রসপেক্ট্রাসের তথ্যানুসারে আইপিওর মাধ্যমে উত্তোলনকৃত টাকা কোম্পানির মেশিন ক্রয়, জমি ক্রয় ও ভূমি উন্নয়ন,নতুন কারখানার ভবন নির্মাণ,বর্তমান মেশিন পরিবর্তন এবং আইপিও খরচে ব্যয় করা হবে।

গত ৩০ জুন ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন অনুসারে কেম্পিানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ৬৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৮ দশমিক ৭৮ টাকা।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও সিটিজেন সিকিউরিটিজ এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি )৫০৪তম সভায় হাওয়া ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন অনুমোদন দেওয়া হয়।

এমআরবি/