চট্টগ্রামে আন্তর্জাতিকমানের হাসপাতাল নির্মাণে মক্কা চেম্বারের আগ্রহ প্রকাশ

0
29
i+ shodi shova

i+ shodi shovaবন্দরনগরী চট্রগ্রামে একটি আন্তর্জাতিকমানের দাতব্য হাসপাতাল স্থাপন, দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ এবং অর্থনৈতিক সম্পর্কোন্নয়নের লক্ষ্যে মক্কা চেম্বার সাথে একটি সমঝোতা স্মারক সম্পাদন করবে চিটাগাং চেম্বার ।

মঙ্গলবার সৌদি আরব সফররত দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বাণিজ্য প্রতিনিধিদলের সাথে মতবিনিময়কালে এ আগ্রহ প্রকাশ করেন মক্কা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ভারপ্রাপ্ত সভাপতি এবং ট্রান্সপোর্ট কমিটির চেয়ারম্যান সাদ জামিল আল-কোরাইশী ।

শিপব্রেকিং শিল্প, পর্যটন, হস্তচালিত পণ্য সামগ্রীর ব্যাপারে সৌদি ব্যবসায়ীরা আগ্রহ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন চিটাগং চেম্বার।

সাদ জামিল আল-কোরাইশী বলেন,  বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে প্রাচীনকাল থেকেই গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। উভয় দেশের মধ্যে আমদানি-রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে পারস্পরিক পণ্য সম্পর্কে অবহিত হওয়ার জরুরি। ইসলাম ভিত্তিক ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতি সমৃদ্ধ, ফলপ্রসূ ও কার্যকর করতে উভয় চেম্বারের যৌথ উদ্যোগের প্রয়োজনীয়তা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন, চট্রগ্রামকে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার বিনিয়োগের কেন্দ্রস্থল উল্লেখ করে অতি শীঘ্রই মক্কা চেম্বার প্রতিনিধিদল চট্রগ্রাম সফর করবে।

বাংলাদেশ প্রতিনিধিদল নেতা ও চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়ন এবং সৌদি আরবে বাংলাদেশি পণ্যের বাজার সম্প্রসারণে তৃতীয় বারের মতো চিটাগাং চেম্বার প্রতিনিধিদল সৌদি আরব সফর করেছেন। মক্কা চেম্বার কর্তৃপক্ষের প্রতিনিধিদল চট্রগ্রাম সফরের এই কর্মসূচি দ্রুত বাস্তবায়ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ সময় চেম্বার সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ, চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) ও মোহাম্মদ মোর্শেদ, প্রাক্তন পরিচালকদ্বয় মোহাম্মদ হাবিবুল হক ও মোহাম্মদ আলমগীর পারভেজ, চেম্বার সদস্য মোহাম্মদ মাকসুদুর রহমান, ফরিদুল আলম, মক্কা চেম্বারের এক্সিকিউটিভ ডাইরেক্টর সোলাইমান কে. বাজারাহ্, জেনারেল ম্যানেজার আবদুল বাসিত ক্বারী, মার্কেটিং ডিরেক্টর মাজেন কে বাখ্ত, অন্যান্য পরিচালকবৃন্দ, রিয়াদস্থ ইকনোমিক কাউন্সিলর ড. মিজানুর রহমান এবং প্রতিনিধিদলের সচিব ওসমান গণি চৌধুরীসহ নেতৃস্থানীয় সৌদি ও প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

কেএফ