জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা

0
34
sakib out

sakib outবাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা। বাংলাদেশি ক্রিকেটাররা হাতে জয় পেয়েও হারালো। এর ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল লঙ্কানরা।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬৮ রান করে লঙ্কানরা।

১৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও শামসুর রহমান ৫২ রানের দারুণ সূচনা এনে দেয় বাংলাদেশকে। ১৫ বলে চার বাউন্ডারিতে ২২ রান করে আউট হন শামসুর রহমান। তারপর দলীয় ৬৪ রানে তামিম ইকবাল ব্যক্তিগত ৩০ রান করে বিদায় নেন।

তারপর সাকিব আল হাসানের সঙ্গে এনামুল হকের ৩৯ রানের জুটি দলকে ২ উইকেটে ১০৭ রানের লক্ষ্যে পৌঁছে দেয়। সাকিব ১৭ বলে ২৬ রান করে বোল্ড হয়ে যায়। এরপর নাসির হোসেন ১৬ রান এবং মিঠুন আলীর দ্রুত বিদায় চরম সংকটে পড়ে যায় বাংলাদেশি টাইগাররা।

অবশেষে দলকে জয়ের কাছাকাছি নিয়ে গেলেও জেতাতে পারেন নি এনামুল হক। তিনি ৪৫ বলে ৫৮ রান করে আউট হয়ে যান। এর ফলে বাংলাদেশি ক্রিকেটাররা জয় হাতে পেয়েও হাতছাড়া করেছে।

আজ বাংলাদেশ তিন পেসার নিয়ে খেলেছে প্রথম ম্যাচটি। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গী ছিলেন অলরাউন্ডার ফরহাদ রেজা ও রুবেল হোসেন।

এদিকে, দুই ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয়েছে উইকেট রক্ষক-ব্যাটসম্যান মিঠুন আলী ও বাঁহাতি স্পিনার আরাফাত সানির।

অন্যদিকে, শঙ্কা কাটিয়ে খেলেছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। আর প্রথম ম্যাচে দলে যাদের জায়গা হয়নি তারা হলেন-  মাহমুদুল্লাহ রিয়াদ, মুমিনুল হক, আল-আমিন হোসেন ও সাব্বির রহমান।