বিশ্বসাহিত্য কেন্দ্রকে বিকাশের ৩০ লাখ টাকা অনুদান

0
46
bikash
বিকাশের লোগো

bikashশিক্ষার্থীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশ-ভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ আরও গতিশীল ও সমৃদ্ধ করতে বিশ্বসাহিত্য কেন্দ্রকে ৩৪ হাজার বই কেনার জন্য ৩০ লাখ টাকা অনুদান দিয়েছে মোবাইল ফিন্যান্সিয়াল সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বুধবার বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে আয়োজিত হয় এই অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদের কাছে বিকাশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বই কেনার জন্য ৩০ লাখ টাকার অনুদান তুলে দেন।

অনুদান গ্রহণকালে আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, বিশ্বসাহিত্য কেন্দ্র ৩৫ বছর ধরে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই অনন্য কার্যক্রমে বিকাশ তার আন্তরিকতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য প্রশংসার দাবি রাখে। তাদের এই সহায়তা শিক্ষার্থীদের শুধু উপকারই আসবে না, সমগ্র জাতিও এর থেকে উপকৃত হবেন।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তাকামাল কাদীর বলেন, বিশ্বসাহিত্য কেন্দ্রের কার্যক্রমের সাথে যুক্ত হতে পেরে তার প্রতিষ্ঠান খুবই গর্বিত ও আনন্দবোধ করছে। বিশ্বসাহিত্য কেন্দ্র ছাত্র-ছাত্রীদের মাঝে পড়ার অভ্যাস, উচ্চমূল্যবোধ এবং উদার দৃষ্টিভঙ্গি সম্পন্ন আলোকিত মানুষ গড়ে ক্ষেত্রে কিছুটা হলেও বিকাশের উদ্যোগ কাজে আসবে।

বইপড়া কর্মসূচির অংশ হিসেবে বিকাশের এই অনুদানটি প্রতিবছর ৪৬০টি স্কুলের ৪৫ হাজার শিক্ষার্থীর মাঝে পৌঁছে দেওয়া হবে। দীর্ঘদিন থেকে বইপড়া কর্মসূচিটি ষষ্ঠ থেকে দশম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত হয়ে আসছে।

এসএস/কেএফ