ল্যাপটপ কিনতে ঋণ দেবে সরকার: জুনায়েদ আহমেদ

0
161
jonayed ahamed polok

jonayed ahamed polokশিক্ষার্থীদের আউট সোর্সিংয়ের মাধ্যমে উপাজর্নক্ষম করার লক্ষ্যে ল্যাপটপ কেনার জন্য ঋণ দেবে সরকার এমনটাই জানালেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তিনি বলেন, এর মাধ্যমে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি অর্থ উপার্জন করার সুযোগ পাবে।

রাজধানীর আগারগাঁওয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সম্মেলন কক্ষে তথ্য-প্রযুক্তি খাতের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী এই সময় মন্ত্রণালয়ের বিভিন্ন কাযক্রম ই-গর্ভন্যান্স, হাইটেক পার্ক, সফটওয়্যার টেকনোলজি পার্ক, লার্নিং অ্যান্ড আর্নিং, ই-টেন্ডার, ডিজিটাল স্বাক্ষর, ই-তথ্য সেবা, বাংলা গভনেট প্রকল্প, ইনফো সরকার প্রকল্প, প্রশিক্ষণের মাধ্যমে ৩০ হাজার দক্ষ মানব সম্পদ তৈরি করা ইত্যাদি কার্যক্রমের নানা দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন ।

প্রতিমন্ত্রী বলেন, এরই মধ্যে ল্যাপটপ কিনতে শিক্ষার্থীদের ঋণ দেওয়ার জন্য সম্মতি জানিয়েছে রূপালী ব্যাংক ও পিকেএসএফ। শিক্ষার্থীরা লেখাপড়ার করার পাশাপাশি যাতে ঋণ পরিশোধ করতে পারে এ কার্যক্রমে সে সুবিধাও থাকবে।

প্রথমবারের মতো প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া তরুণ এই রাজনীতিক আরও বলেন, দেশের প্রতিটি জেলায় একটি আইটি ভিলেজ বা সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে। একটি প্রকল্পের মাধ্যমে ৬৪টি জেলার এক লাখ গ্রামীণ নারীকে উদ্যোক্তা হিসেবে তৈরি করার পরিকল্পনা রয়েছে সরকারের।

প্রতিমন্ত্রী আরও বলেন, ফেইসবুক ও সোশ্যাল মিডিয়ায় ইন্টারনেটের ফি কমানোর দাবিও জানানো হয়েছে।

কেএফ