দু’দেশের মধ্যে বাণিজ্য বাড়ানোর তাগিদ কানাডার

0
43
hidar-cruden-

hidar-cruden-কানাডা ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেছেন কানাডিয়ান হাইকমিশনার হিদার ক্রুডেন। বুধবার দুপুরে যশোর চেম্বার অব কমার্সের সদস্যদের সঙ্গে মতবিনিময়নকালে তিনি এসব কথা বলেন। মতবিনিময় সভাটি যশোর চেম্বার ভবনে অনুষ্ঠিত হয়।

হিদার ক্রুডেন বলেন ‘এ দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক করা দরকার। এজন্য কানাডা চায় বাংলাদেশের প্রধান দু’টি জোটের দু’নেত্রীর মধ্যে একটি সফল সংলাপের মাধ্যমে রাজনৈতিক সমঝোতা হোক’।

তিনি আরও বলেন, বাংলাদেশে ৫ জানুয়ারির নির্বাচন প্রতিযোগিতামূলক হয়নি। এ কারণে নির্বাচনের পরপরই কানাডা তাদের উদ্বেগের কথা জানিয়েছে। এ অবস্থায় সরকার ও বিরোধী দলের মধ্যে সংলাপের মাধ্যমে রাজনৈতিক সমঝোতা চায় কানাডা।

দু’দেশের মধ্যে বাণিজ্যিক সহযোগিতাগুলো বাড়ানো প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, ৭২ সাল থেকে কানাডা বাংলাদেশের মানুষকে সহযোগিতা করে আসছে। দুই দেশের মধ্যে এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

যশোর চেম্বার অব কমার্সের সভাপতি মিজানুর রহমান খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- কানাডিয়ান হাইকমিশনের অ্যাফেয়ার্স কমিশনার কামাল উদ্দিন, হেড অব পলিটিক্যাল দেনিয়েল লুতফি, যশোর চেম্বারের সহ-সভাপতি সাজ্জাদুর রহমান সুজা, যুগ্ম-সম্পাদক শাহিনুর হোসেন ঠাণ্ডু, পরিচালক মিজানুর রহমান, নারী উদ্যোক্তা আবিদা সুলতানা মুক্তি, তনুজা রহমান মায়াসহ প্রমুখ।

এমআর/কেএফ