রাজশাহীতে পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

0
94

rajshahiবাংলাদেশ পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড কমিটির উদ্যোগে চতুর্থ বারের মতো রাজশাহী বিভাগীয় পর্বের পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজী নজরুল ইসলাম মিলনায়তনে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

বগুড়া, পাবনা, রংপুর, চাঁপাই ও রাজশাহী জেলার ১২টি কলেজ ও ১৫টি স্কুলের প্রায় ২০০ ছাত্র-ছাত্রী এ অলিম্পিয়াডে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট পদার্থবিজ্ঞানী ও রাবি পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমেরিটাস অরুণ কুমার বসাক। এছাড়াও উপস্থিত ছিলেন- পদার্থ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক সোমনাথ ভট্রাচার্য, ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক রেজাউল ইসলাম এবং পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সালেহ্ হাসান নকীব।

আয়োজকরা জানান, এই অলিম্পিয়াড থেকে নির্বাচিত ছাত্র-ছাত্রীরা পর্যায়ক্রমে জাতীয় অলিম্পিয়াডে এবং পরে সেখান থেকে নির্বাচিত পাঁচজন কাজাখস্তানের আস্তানায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক অলিম্পিয়াডে অংশগ্রহণ করার সুযোগ পাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিশিষ্ট পদার্থবিজ্ঞানী ও রাবি পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমেরিটাস অরুণ কুমার বসাক ছাত্র-ছাত্রীদের পদার্থবিজ্ঞান বিষয়ের ওপর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

কেএফ