মিউচ্যুয়াল ফান্ড খাতে ভর করে বেড়েছে সূচক ও লেনদেন

0
70

DSE-CSEমিউচ্যুয়াল ফান্ড খাতে ভর করে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেন ও সূচক। এই দিন মিউচ্যুয়াল ফান্ড খাতের ৭১ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩১ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে সূচক ও লেনদেন।

এই দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক দশমিক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৬৩ পয়েন্টে। ডিএসইএস সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৯৩ পয়েন্টে। ডিএসইতে লেনদেন হয়েছে ৫৭২ কোটি ৪০ লাখ টাকার।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে (টাকার পরিমাণে) থাকা দশ কোম্পানি হল- স্কয়ারফার্মা, বিএসসিসিএল, মেঘনা পেট্রোলিয়াম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, যমুনা অয়েল, পদ্মা অয়েল, লংকাবাংলা ফাইন্যান্স, গ্রামীণফোন, রেনেটা এবং এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭৭৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেয় ১৩৪টি কোম্পানি ও মিউ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬২টির কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

এমআরবি/