পাকিস্তানের সেনাবাহিনীর মতো আওয়ামী লীগকে বিদায় নিতে হবে: হাফিজ
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

পাকিস্তানের সেনাবাহিনীর মতো আওয়ামী লীগকে বিদায় নিতে হবে: হাফিজ

hafizরেসকোর্স ময়দানে পাকিস্তানের সেনাবাহিনীর মতো আওয়ামী লীগকে নতজানু হয়ে বিদায় নিতে হবে বলে হুঁশিয়ার করলেন বিএনপির ভাইস চেয়াম্যান মেজর(অবঃ)হাফিজ উদ্দিন। সেই সঙ্গে ৫ জানুয়ারীতে বাংলাদেশে কোনও নির্বাচন হতে দেওয়া হবে না। বুকের রক্ত দিয়ে হলেও এ দেশের গণতন্ত্র রক্ষা করা হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল এবং পেশাজীবী ও জাতীয় নেতৃবৃন্দসহ সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এরশাদকে উদ্দেশ্য করে হাফিজ বলেন, আপনাকে ধন্যবাদ জানাই। জীবনের শেষ প্রান্তে এসে জাতীয় স্বার্থে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। আমরা আশা করি  আপনার মন্ত্রীরা দ্রুত পদত্যাগ করে আমাদের কাতারে আসবেন।  দেশের স্বার্থে একাত্বতা ঘোষণা করবে। দেশে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে অগ্রণী ভুমিকা পালন করবে।

সরকার দুর্নীতি বান্ধব সরকার উল্লেখ করে হাফিজ বলেন, সরকার ও সরকারি কর্মকর্তারা প্রতিনিয়ত দুর্নীতি করছে। অথচ দুদক তা স্বাধীনভাবে তদন্ত করতে পারছেনা। যে সকল দুদক কর্মকর্তা তদন্ত করতে ব্যর্থ হচ্ছে কিংবা করছেন না তাদের পদত্যাগ করা উচিত। নতুবা তাদেরকেও একদিন জবাবদিহি করতে হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রহুল আমীন গাজী এরশাদের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, তার শুভ বুদ্ধির উদয় হয়েছে। আশা করি তিনি নির্বাচন বর্জন করে দৃষ্টান্ত স্থাপন করবে।

তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চলে কৃষক-শ্রমিক দিন মজুররা শেখ হাসিনাকে প্রত্যাখ্যান করেছে, র‌্যাব-পুলিশ দিয়ে শুধু ঢাকাকে রক্ষা করা হয়েছে।

অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক আজিজুল হকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ড্যাবের সহ-সভাপতি আতিকুর রহমান, ডা. মোঃ আব্দুল কুদ্দুসসহ অনেকে।

জেইউ/

এই বিভাগের আরো সংবাদ