সাগর-রুনি হত্যার বিচার দাবিতে রাজশাহীতে সাংবাদিক সমাবেশ

0
94
rajshahi_map

rajshahi_mapসাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে রাজশাহীতে শোক র‌্যালি, মানববন্ধন ও সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার রাজশাহী টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এসব কর্মসূচি থেকে এখনো এই হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়। একই সঙ্গে এ মামলার তদন্ত দ্রুত শেষ করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘সাগর-রুনি হত্যাকাণ্ডের দুই বছর পরও ঘটনার তদন্তের কোনো অগ্রগতি হয়নি। এটা আমাদের জন্য লজ্জাজনক। দেশের আইন-শৃঙ্খলা বাহিনী এখন খুব তৎপর। যেকোনো ঘটনা এখন অনেক দ্রুত তদন্ত করা হচ্ছে। তাহলে এ হত্যাকাণ্ডের তদন্ত হতে কেন এতো দেরি হচ্ছে? এখনো এ ঘটনার তদন্ত না করায় সরকারেরও ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। তাই অতিদ্রুত সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনার তদন্ত শেষ করে প্রকৃত দোষীদের শাস্তির ব্যবস্থা করা দরকার।

এর আগে সকাল সাড়ে ১০টার সময় নগরীর আলুপট্টি থেকে শোক র‌্যালিটি শুরু হয়। পরে তা সাহেব বাজার জিরোপয়েন্ট ঘুরে এসে আগের স্থানেই মানববন্ধন করে। পরে অনুষ্ঠিত সমাবেশে রাজশাহী টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক-সম্পাদক লিটনের সঞ্চালনায় বক্তব্য দেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, রাজশাহী টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি শ ম সাজু, সাধারণ-সম্পাদক আহসান হাবীব অপু, যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেরুল সুজন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি আকবারুল হাসান মিল্লাত, সাধারণ-সম্পাদক মামুন-অর-রশিদ, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল আলম ফটিক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য জাবেদ অপু, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুর রহমান আসাদ, রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান লিয়াকত আলী, মহাসচিব রেজাউল করিম রাজু, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাধারণ-সম্পাদক সৈকত মুনীর, রাবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি নাদিম মাহমুদ, রাবি প্রেসক্লাবের সভাপতি ডালিম হোসেন শান্ত প্রমুখ।