দুই দলকে ফের সংলাপে বসার আহ্বান মজিনার

0
145
Den-Mojina

Den-Mojinaদেশের রাজনৈতিক পরিস্থিতি যাতে আবারও অবনতি না ঘটে সেদিক বিবেচনা করে দেশের বড় দুই দলকে ফের সংলাপে বসার আহ্বান জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা। মঙ্গলবার রাজধানীর আমেরিকান সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এ সময় মজিনা বলেন, গত ৫ জানুয়ারি অনুষ্ঠেয় দশম জাতীয় সংসদ নির্বাচনের পর বাংলাদেশ বিষয়ে আমেরিকার যে অবস্থান ছিল তা এখনো বহাল আছে। বাংলাদেশ বিষয়ে আমেরিকার অবস্থানের এখনো কোনো পরিবর্তন হয়নি। আমেরিকা চায় বাংলাদেশে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন। আর এ কারণে দেশের বড় দু’টি দলের প্রধানদের সংলাপে বসার প্রয়োজন।

অনুষ্ঠানে মার্কিন সহায়তা সংস্থা ইউএসএইড এর বাংলাদেশে নিযুক্ত প্রধান কর্মকর্তা ইয়ানিনা জারুজেলস্কি বলেন, দেশের বেশিরভাগ মানুষের কাছে দশম জাতীয় সংসদ নির্বাচন গ্রহণযোগ্য হয়নি।

তিনি আরও বলেন, সহিংসতা রাজনৈতিক সংকট সমাধানের উপায় হতে পারে না।  জরিপ অনুযায়ী ৫৭ শতাংশ মানুষ মনে করেন নির্বাচন বিশ্বাসযোগ্য হয়নি। ফলে নতুন আরেকটি নির্বাচন দরকার।

এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ে দু’দলের প্রধানের সাথে একাধিকবার বৈঠক করে সংলাপে বসার আহ্বান জানান তিনি। সূত্র: আইআরআইবি।

এমআর