তোবা গ্রুপের এমডি দেলোয়ার হোসেনের মুক্তি চেয়ে মানববন্ধন

0
86
toba grup

toba grupতোবা গ্রুপের এমডি দেলোয়ার হোসেনের মুক্তির দাবিতে মানববন্ধন করেছে তোবা গ্রুপ শ্রমিক ও শিল্পরক্ষা কমিটি।

রাজধানীর বাড্ডা হোসেন মার্কেটের সামনে তোবা গ্রুপ শ্রমিক ও শিল্পরক্ষা কমিটির আহ্বায়ক ফাতেমা বেগমের সভাপতিত্বে মঙ্গলবার সকালে কয়েক হাজার শ্রমিক ও কর্মচারী এক মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধনে প্রায় ৮ হাজার শ্রমিক কর্মচারী অংশগ্রহণ করেন।

কর্মসূচীতে বক্তব্য রাখেন সুমি, শিল্পী, হালিমা, সাথী, সোহাগ, মর্জিনা, রুনা, হাকিম ও তাজরীন গার্মেন্টের শ্রমিক শিল্পী আকতার প্রমুখ।

বক্তাগণ বলেন এমডি দেলোয়ার হোসেন তোবা গ্রুপের এমডি বটে। তার প্রায় ১০টি কারখানা রয়েছে। তাজরীনে অগ্নিকান্ডের ঘটনায় ১১২ জন শ্রমিকের মৃত্যুতে আমরা শোকাহত, মর্মাহত। কিন্তু এর বাইরেও এই তোবা গ্রুপের সাথে বর্তমানে ১০ হাজার শ্রমিক কর্মচারী রয়েছে। তাদের চাকুরী, বেতন ভাতা এমডি দেলোয়ার হোসেনের অবর্তমানে এই শিল্পে বিশাল আঘাত হানবে। অতীতে হলমার্কের ৪০ হাজার শ্রমিক তাদের মালিক জেলে যাওয়ায় ১৫০ কোটি টকা বেতন-ভাতা বাকী থাকা অবস্থায় কারখানা বন্ধ হওয়ায় ঐ শ্রমিকেরা মানবেতর জীবন যাপন করছে এবং বেতন-ভাতাদী আজো পায়নি। এই প্রেক্ষাপটে আমরা হলমার্কের মতো শ্রমিক হতে চাই না। আমরা সরকারের কাছে বিনীত দাবী করছি, তোবা গ্রুপের ১০ হাজার শ্রমিকের চাকুরীর নিশ্চয়তা ও শিল্প বিরোধী দেশী-বিদেশী সকল চক্রান্ত-ষড়যন্ত্র প্রতিহত করে শিল্প ও শ্রমিকের স্বার্থে এমডি দেলোয়ার হোসেনকে অবিলম্বে জামিন দেয়া হোক। একই সঙ্গে আমরা তাজরীন ঘটনায় সঠিক তদন্ত ও প্রকৃত অপরাধীর শাস্তির দাবী জানাই। বক্তাগণ বলেন, আগামি শুক্রবারের মধ্যে দেলোয়ার হোসেনকে জামিন না দেওয়া হলে শনিবার সকাল ১১টার সময় জাতীয় প্রেসক্লাবের সম্মুখে শ্রমিক রক্ষা ও চাকুরীর নিশ্চয়তা প্রদানের দাবীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। (বিজ্ঞপ্তি)

সাকি/