চট্টগ্রাম বিমান বন্দরে ৪০টি স্বর্ণের বার উদ্ধার

gold

goldচট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ফ্লাইট থেকে সাড়ে চার কেজি ওজনের ৪০টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। এ ঘটনায় কেউ আটক হয়নি। সোমবার সকালে দুবাই থেকে আসা বাংলাদেশি বিমানের বিজি-০৪৮ ফ্লাইট একটি ব্যাগ তল্লাসি করে এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এছাড়াও গেল সপ্তাহে একই ফ্লাইট থেকে তিনটি চালান থেকে ২৫ কেজি ওজনের মোট ২১২টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা। যার আনুমানিক মূল্য ২১ কোটি ২৫ লাখ টাকা।  গেল সোমবার একই ফ্লাইট থেকে  ১২৮টি, বুধবার ৭৫টি স্বর্ণের বার এবং বৃহস্পতিবার ১৪টি স্বর্ণের বার উদ্ধারসহ ৩ জনকে আটক করা হয়।

শুল্ক বিভাগ ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রামের সহকারী পরিচালক নাহিদ নওশাদ মুকুল বলেন, একই ফ্লাইট (বিজি-০৪৮) থেকে গেল ৮ দিনে মোট ২৫২ টি স্বর্ণের বার উদ্ধার হয়েছে । বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মশিউর রহমান অর্থসূচককে বলেন, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-০৪৮ ফ্লাইটের একটি যাত্রীর ব্যাগ তল্লাসী করে ব্যাগের ভিতরে ৪০ টি স্বর্ণের বার উদ্ধার করেছে । যার আনুমানিক মূল্য দুই কোটি টাকা।

এআর