তফসিল ঘোষণা ছাড়া কোনো উপায় ছিলো না: শিল্পমন্ত্রী তোফায়েল আহমেদ

0
112
toffayel

toffayelশিল্পমন্ত্রী তোফায়েল আহমদে বলেছেন, এই মহুর্তে নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা ছাড়া কোনো উপায় ছিল না। তার মানে এই নয় যে আলোচনার পথ বন্ধ হয়ে গেছে। এখনো আলোচনার পথ খোলা। মঙ্গলবার শিল্প মন্ত্রনালয়ে তার কার্যলয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনা করার সময় তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, দেশে বর্তমানে ছবিসহ ভোটার তালিকা রয়েছে। এই পরিস্থিতিতে নিবাচনে প্রভব বিস্তার করার ক্ষমতা কারো নাই। এছাড়াও প্রশাসন নিরপেক্ষ। এবং দেশে কোন ভূয়া ভোটার নেই । তার প্রমাণ বিগত ৫টি সিটি কর্পোরেশনসহ এ সরকারের আমলে হওয়া ৫ হাজার ৭৭৮টি নির্বাচনে রেখেছে।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিএনপির মহাসচিবের মধ্যে যে আলোচনা হয়েছে তা সত্য। তবে ফলপ্রসু কোনো আলোচনা হয়নি। কথা ছিলো আরও আলোচনা হবে। তারপর মিডিয়াকে জানানো হবে। তিনি বলেন, মিডিয়া শক্তিশালী হওয়ার কারণে তা আগেই জানাজানি হয়েগেছে।

তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের মাটিতে নির্বাচন হবেই। এই নির্বাচন কেউ ঠেকাতে পারবে না। আন্দোলন সংগ্রাম করে কোনো লাভ নেই। এখনো সময়ে আছে প্রধান বিরোধীদল সর্বদলীয় মন্ত্রী সভায় যোগ দিতে পারে।

নির্বাচন গ্রহণযোগ্যতার বিষয়ে মন্ত্রী বলেন, ভোটারের উপস্থিতির উপর ভিত্তি করে বোঝা যাবে নির্বচন গ্রহণযোগ্য কি না। তিনি বলেন, আমেরিকাতে ৪৪ শতাংশ ভোট কাস্ট হয়েছে। আমাদের উপনির্বাচনগুলোতে ৫৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে বলে জানান তিনি।

জিইউ