তফসিল ঘোষণা সমাধান নয়:সিপিবি

0
47
cpb

cpbচলমান সংকটাপূর্ণ রাজনৈতিক পরিস্থিতি অবসানে তফসিল ঘোষণা কোনো সমাধান নয় বলে জানালেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবির) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

মঙ্গলবার  রাজধানীর পুরানা পল্টনস্থ সিপিবির কার্যালয়ে দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সেলিম বলেন, চলমান পরিস্থিতি অবসানে উদ্যোগ না নিয়ে তফসিল ঘোষণা কোনো সমাধান নয়। এই তফসিলে সকলের অংশগ্রহণে অর্থবহ গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। সব দলের অংশগ্রহণ নিশ্চিত না হলে বর্তমান তফসিলের এই ‘অগ্রহণযোগ্য’ নির্বাচনে সিপিবি অংশ নেবে না নির্বাচন কমিশন সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় না, কমিশনের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, জনগণ এই নির্বাচন গ্রহণ করবে না।

সিপিবি সকলের অংশগ্রহণে নির্বাচনের জন্য অপেক্ষা করবে। তা না হলে বর্তমান ঘোষিত তফসিলে নির্বাচন থেকে বিরত থাকবে। সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচন হলে তা হবে একতরফা প্রহসনের নির্বাচন হবে।

নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু না হয় এ জন্য তৎপর রয়েছে সুযোগ সন্ধানী গোষ্ঠী এমন মন্তব্য করে তিনি বলেন, ‘অবাধ গ্রহণযোগ্য নির্বাচন যাতে না হয় সেজন্য নানা অপশক্তি তৎপর। এর একটি হচ্ছে সাম্প্রদায়িক যুদ্ধাপরাধী জামায়াত চক্র। অন্যদিকে রয়েছে অরাজনৈতিক প্রক্রিয়ার উত্থানে সুযোগ সন্ধানী গোষ্ঠী।

সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন, সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ, দলের শীর্ষ  নেতা হায়দার আকবর খান রনো, আহসান হাবীব লাভলু, রুহিন হোসেন প্রিন্স, মাহবুব আলম, ডা. ফজলুর রহমান, শাহীন রহমান, আব্দুল কাদের, জলি তালুকদার প্রমুখ।

এমআর