চট্টগ্রাম বিমান বন্দরে তিন কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

0
109
স্বর্ণের বার

স্বর্ণের বারচট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একদিনের ব্যবধানে  আরও একটি স্বর্ণের চালান আটক করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। মঙ্গলবার তিন কোটি টাকা মূল্যের  ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। বিমানের কেবিনে একটি লাগেজে পরিত্যক্ত অবস্থায় পাওয়ায় এ  ঘটনায় কাউকে  আটক করা যায়নি।

মঙ্গলবার সকালে দুবাই থেকে আসা বাংলাদেশী বিমানের বিজি-০২৬ ফ্লাইট একটি ব্যাগ তল্লাশী করে  এসব স্বর্ণের বার উদ্ধার করা হয় ।

গতকাল সোমবার দুবাই থেকে আসা বিজি-০২৬ থেকে ৪০ টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে গোয়েন্দা বিভাগ।

এছাড়াও গেল  সপ্তাহে বিজি-০৪৮ একটি  ফ্লাইট থেকে চারটি চালান থেকে  ২৮ কেজি ওজনের মোট ২৫২ টি স্বর্ণের বার  উদ্ধার করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা । যার আনুমানিক মূল্য ২৩ কোটি ২৫ লাখ টাকা।  গেল সপ্তাহে সোমবার একই ফ্লাইট থেকে  ১২৮ টি, বুধবার ৭৫টি  স্বর্ণের বার,  বৃহস্পতিবার ১৪টি স্বর্ণের বার, এ সপ্তাহের সোমবার ৪০ টি স্বণের বার উদ্ধারসহ ৩ জনকে আটক করা হয়।

শুল্ক  বিভাগ ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রামের সহকারী পরিচালক নাহিদ নওশাদ মুকুল বলেন, গেল ৮ দিনে মোট পাঁচটি চালান থেকে মোট ৩১২ টি স্বর্ণের বার উদ্ধার হয়েছে । বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মশিউর রহমান অর্থসূচককে বলেন, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-০২৬ ফ্লাইটের কেবিনে  তল্লাশী করে ৬০টি স্বর্ণের বার উদ্ধার করেছে । যার আনুমানিক মূল্য তিন কোটি টাকা।