মুকেশ আম্বানি এবং তেলমন্ত্রীর বিরুদ্ধে কেজরিওয়ালের মামলা

0
52
arvind kejriwal

arvind kejriwalগ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারার অভিযোগে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি এবং বর্তমান তেলমন্ত্রী বিরাপ্পা মৌলির বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি প্রদেশ সরকার। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দুর্নীতি দমন কমিশনকে আদেশ দিয়েছেন মূখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ভারতের ডি-৬ ব্লক হতে দেশজুড়ে গ্যাস সরবরাহের জন্য ভারত সরকারের সাথে ১৭ বছরের জন্য চুক্তিবদ্ধ মুকেশ আম্বানির মালিকানাধীন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ।

অভিযুক্তদের তালিকায় আরও রয়েছেন সাবেক তেলমন্ত্রী মুরলি দেউড়া এবং সাবেক আমলা বি কে সিব্বাল। আম আদমি প্রধানের অভিযোগ, এই চার জন মিলে গ্যাসের দাম অতীতে অকারণে বৃদ্ধি করেছেন এবং আগামি এপ্রিল থেকেও বৃদ্ধির পাঁয়তারা করছেন।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলন কেজরিওয়াল জানান, তার কাছে সংবাদ রয়েছে যে আগামি এপ্রিল থেকে গ্যাসের ইউনিট মূল্য দ্বিগুণ করার অপচেষ্টা চালাচ্ছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং বর্তমান তেলমন্ত্রী বিরাপ্পা মৌলি। তাই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য দুর্নীতি দমন কমিশনকে আদেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

কেজরিওয়াল আরও বলেন,মামলা চলাকালীন সময় পর্যন্ত গ্যাসের দাম বৃদ্ধি না করার জন্য অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়া হয়েছে এবং দুর্নীতির তদন্তে কেন্দ্রীয় সরকারের সহযোগিতা আশা করছে দিল্লির প্রদেশ সরকার।

তবে দিল্লি মূখ্যমন্ত্রীর অভিযোগ অস্বীকার করেছেন তেলমন্ত্রী বিরাপ্পা মৌলি। তিনি বলেন, তার এটা জানা উচিত ছিল যে, নিয়ম তান্ত্রিকভাবেই যে কোনো কিছুর দাম নির্ধারণ করা হয়।