এক মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন ডিএসইতে

0
94
dse_dsb

dse_dsbএক মাসের মধ্যে সবচেয়ে কম লেনদেন হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এই দিন লেনদেন হয়েছে ৪৯০ কোটি ৫৮ লাখ টাকা। এর আগে গত মাসের ৭ জানুয়ারি ডিএসইতে লেনদেন হয়েছিলো ৪৫৬ কোটি ১২ লাখ টাকা। মঙ্গলবার ডিএসই এবং সিএসইতে কমেছে সব ধরনের মূল্যসূচক। একই সাথে লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

এই দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে ডিএসইএক্স সূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৬৩ পয়েন্টে। ডিএসইএস সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৮২ পয়েন্টে। লেনদেন হওয়া ৬৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬০টির কমেছে ১৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে (টাকার পরিমাণে) থাকা দশ কোম্পানি হল- স্কয়ারফার্মা, এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড, বিএসসিসিএল, গ্রামীণফোন, মেঘনা পেট্রোলিয়াম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, এ্যাকটিভ ফাইন, পদ্মা লাইফ, যমুনা অয়েল এবং পদ্মা অয়েল।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭৬৩ পয়েন্টে। লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৩০টির কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এমআরবি/