সংঘাতের পথ ছেড়ে নির্বাচনে আসুন: নানক

0
101
nanokবিরোধী দল বিএনপিকে উদ্দেশ্যে করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সংঘাতের পথ ছেড়ে নির্বাচনের পথে আসুন।
  মঙ্গলবার বিকেলে দশম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে নির্বাচিত করতে ঢাকা মহানগর আওয়ামী লীগের আনন্দ মিছিলপূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশের মানুষ নির্বাচনের রাজনীতিতে বিশ্বাস করে। এজন্য আওয়ামী লীগ নির্বাচনের সব প্রস্তুতি গ্রহণ করেছে। এবারো নৌকা বিপুল ভোটে বিজয়ী হবে।

বিএনপিকে ইঙ্গিত করে নানক বলেন, দেশব্যাপি সন্ত্রাসের তাণ্ডব শুরু করেছে, জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, তাদেরকে জনগণ প্রত্যাখ্যান করবে। ৭০ সালে নির্বাচন আব্দুল হামিদ খান ভাসানী প্রত্যাখ্যান করেছিল। ভোটের আগে ভাত চাই- কথা বলেও তিনি লাভবান হতে পারেননি। আপনারাও (বিএনপি) আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন।

আওয়ামী লীগ বিএনপির সব দাবি-দাওয়া পূরণে প্রস্তুত দাবি করে দলটিরর যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন,আসুন আলোচনার মাধ্যমে এ সদস্যার সমাধান করি। নৈরাজ্য বন্ধ করে নির্বাচনের জন্য প্রস্তুত হন।

সমাবেশে আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, নির্বাচন করতে সমগ্র জাতির সঙ্গে আওয়ামী লীগও প্রস্তুত। কিন্তু একটি গোষ্ঠী তা বানচালের অপচেষ্টা করছে, তারা লাভবান হবে না।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, নগরের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

সমাবেশ শেষে একটি আনন্দ মিছিল বঙ্গবন্ধু এভিনিউ থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

এমআইকে