বাংলাদেশিকে বিএসএফের ক্ষতিপূরণ

0
33
BSF

BSFবাংলাদেশিকে নির্যাতনের দায়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দিয়েছে।  মঙ্গলবার বিএসএফ কর্তৃপক্ষ রাজশাহীর খানপুর বিওপি এলাকায় এক পতাকা বৈঠকের মাধ্যমে এই ক্ষতিপূরণ প্রদান করেন এবং ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

জানা যায়, আজ থেকে দুই বছর আগে বাংলাদেশি নাগরিক হাবিবুর রহমান ওরফে হাবু (২২) কে নির্যাতন করে বিএসএফ। হাবিবুরের বাবার নাম সাইদুর রহমান। সে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাতরসিয়া গ্রামের অধিবাসী।

এই অর্থ হস্তান্তরের জন্য বিএসএফের ১৩০ ব্যাটালিয়নের কমান্ড্যান্টের প্রস্তাব অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ৩৭ বিজিবি ব্যাটালিয়নের খানপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকা ১৬৩ ও ১৬৩/১ সীমান্ত পিলারের মধ্যবর্তী স্থানে বাংলাদেশের ভেতরে বিজিবি বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ৩৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল নাজিম খানসহ বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ২০১১ সালের ৯ ডিসেম্বর রাজশাহীর খানপুর বিওপি এলাকা দিয়ে ভারতীয় সীমানায় ভেতরে প্রবেশ করলে বিএসএফ হাবিবুর রহমানকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়। এবং সেখানে তাকে নগ্ন করে হাত-পা বেঁধে নির্মমভাবে পেটানো হয়। পরে তাকে হাত-পা বাঁধা অবস্থায় সীমান্তের ধারে ফেলে দেওয়া হয়।