ফরিদপুরের আওয়ামী লীগের ২৩ প্রার্থীর মনোনয়ন লড়াই

0
44
Faridpur

Faridpurদশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহনের লক্ষে ফরিদপুর জেলার চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগের ২৩ প্রার্থী মনোনয়ন পত্র কিনে জমা দিয়েছেন। বর্তমানে এসকল প্রার্থীদের অধিকাংশই মনোনয়ন পেতে ওপর মহলে চেষ্টা তদবির চালাচ্ছেন।

এদিকে ফরিদপুর-১ আসনে চারটি আসনের মধ্যে রেকর্ড সংখ্যক ১৬ প্রার্থী মনোনয়ন পত্র কিনেছেন। এছাড়া ফরিদপুর-২ আসনে দুইজন, ফরিদপুর-৩ (সদর) আসনে তিনজন এবং ফরিদপুর-৪ আসনে দুইজন মনোনয়ন পত্র কিনেছেন।

ফরিদপুর-১ আসনে রেকর্ড সংখ্যক প্রার্থীর মনোনয়ন কেনা এবং জমাদানের ঘটনায় সেখানে বেশ তোলপাড় চলছে। দলের পক্ষ থেকে বেশ কয়েকজন মনোনয়ন পত্র কিনলেও এলাকায় তাদের অনেকেকেই চেনেন না স্থানীয় আওযামী লীগের নেতা-কর্মীরা। তাছাড়া ফরিদপুর-১ আসনে ডামি প্রার্থী হিসাবেই কেউ কেউ মনোনয়ন পত্র কেনেন বলে জানা গেছে।

ফরিদপুর-১ (বোয়ালমারী-মধুখালী-আলফাডাংগা) আসনে দলের পক্ষ থেকে মনোনয়ন পত্র কিনে জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য মো. আবদুর রহমান, সাবেক সাংসদ কাজী সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা, বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি লায়ন শাখাওয়াত হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক খান মইনুল ইসলাম মোস্তাক, আলফাডাংগা উপজেলা চেয়ারম্যান খান বেলায়েত হোসেন, এডভোকেট কামরুল হাসান আসলাম, আলফাডাংগা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আকরাম হোসেন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সাধারন সম্পাদক মো. সিরাজুল ইসলাম,  ঢাকা মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হোমিওপ্যার্থী বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ রায়, জেলা কৃষক লীগের সভাপতি কবিরুল ইসলাম মাও, আলফাডাংগা উপজেলার সাবেক চেয়ারম্যান কুবাত শেখ, যুবলীগ নেতা মোঃ ইসলাম মোল্যা, মোঃ সেলিম সিকদার ও মধুখালীর নুর ইসলাম মল্লিক প্রমুখ।

 ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা) আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এবং ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মেজর (অব.) আতমা হালিম।

ফরিদপুর-৩ (সদর) আসনে শ্রম কর্মসংস্থান, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শামসুল হক ভোলা মাষ্টার মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

ফরিদপুর-৪ (সদরপুর-ভাংগা-চরভদ্রাসন) আসনে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্যাহ এবং তার স্ত্রী বর্তমান সাংসদ স্থপতি নিলুফার জাফরউল্যাহ।