চট্টগ্রামে অবরোধে ৪০ টি গাড়ি ভাংচুর, আটক ২৫

0
92
chittagong

chittagongচট্টগ্রামে ১৮ দলের ডাকা টানা ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিন চলছে। বুধবার সকাল থেকে অবরোধ সমর্থকরা নগরীর বিভিন্ন স্থানে যানবাহন ভাংচুর, অগ্নিসংযোগ ও সড়ক ও রেললাইনে আগুন জ্বালিয়ে অবরোধ করেছে। এসব ঘটনায় দুইজন অগ্নিদগ্ধসহ পাঁচজন আহত হয়েছে। পুলিশ এসব ঘটনায় ২জনকে আটক করেছে।

 নগরীর প্রবেশপথ সিটি গেইট, এ কে খান, ইস্পাহানি মোড় এলাকায় সড়ক ও রেললাইনে আগুন ও গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে ১৮ দলের নেতাকর্মীরা। এসময় পুলিশের সাথে ধাওয়া- পাল্লা ধাওয়ার ঘটনা ঘটে।

নগরীর আলমাস সিনেমা হলের সামনে সকাল সাড়ে আটটার দিকে একটি সিএনজিতে আগুন ধরিয়ে দিলে দুই ভাই আগুনে পুড়ে গুরুতর আহত হয়। তারা হলেন আব্দুল হাকিম (৩১) ও মো. মোরশেদ(২০)। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় সকাল ১০ টার দিকে কাজির দেউড়ি ও আলমাস সিনেমা হলের সামনে থেকে ১৯ জনকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ।

এদিকে নগরীর বন্দর থানার নিমতলা এলাকায় অবরোধের সমর্থনে মিছিল থেকে অবরোধকারীরা একটি ফাকা  ট্রাক টার্মিনালে ঢুকে কমপক্ষে ৩৫ টি ট্রাক ও কাভার্ড ভ্যান ভাংচুর করে । এ ঘটনায় পুলিশ  ছয়জনকে আটক করে বলে জানা গেছে।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, হাটহাজারী উপজেলার মদনাঘাট এলাকায় পিকেটারদের ধাওয়া খেয়ে আটোরিক্সা উল্টে নির্মল চন্দ্র সাহা নামে একজন নিহত হয়। এ ঘটনায় বিকেল তিনটা পর্যন্ত  পুলিশ কাউকে আটক করেতে পারেনি।

সকালে নগরীর এ কে খান এলাকায় রেল  লাইনে আগুন ধরিয়ে বিক্ষোভ করার সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ ঘটে।  এসময় পুলিশ কে লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে পিকেটাররা । পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও কাদাঁনো গ্যাস নিক্ষেপ করে।

এছাড়াও লাভলেইন, কাজীর দেউড়ী, ওয়াসা, নিউমার্কেট মোড় ও লালখান সহ বিভিন্নস্থানে হরতাল সমর্থনে টিকেটাররা ককটেল বিস্ফোরণ করেছে । এসময় কয়েকটি যানবাহনে ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় পিকেটাররা। এসব ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি।

এছাড়া নগরীর কাজীর দেউড়ি, মেহেদীবাগ, ওয়াসা এলকাসহ বিভিন্ন স্থানে মিছিলের নেতৃত্ব দেন বিএনপির শীর্ষস্থানীয় নেতাকর্মীরা।

কোতয়ালী থানার উপ কমিশনার মির্জা সায়েম মাহমুদ বলেন, নগরীতে বিচ্ছিন্নভাবে কিছু কিছু স্থানে ভাংচুর  করছে পিকেটাররা। নগরীসহ  কয়েকটি জেলায় অতিরিক্ত পাঁচহাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।