ফরিদপুরে চার ডাকাত আটক

0
38
Faridpur

Faridpurফরিদপুরের বোয়ালমারী উপজেলার বেলজানি এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাতকে আটক করেছে বোয়ালমারী থানা পুলিশ। এ সময় উভয় পক্ষের মধ্যে ১০/১২ রাউন্ড গুলি বিনিময় হয়। গুলিতে আহত ডাকাত সরদার জামাল মোল্লাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।

বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রুহুল আমীন জানান, ওই এলাকায় একটি সংঘবদ্ধ ডাকাতদল বড় ধরনের ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছে বলে খবর পেয়ে ২০/২৫ জনের পুলিশ দল নিয়ে বেলজানি মাঠের মধ্যে তাদের ঘেরাও করা হয়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পুলিশের ছোড়া গুলিতে ডাকাত সরদার জামাল মোল্লা আহত হলে অন্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করার সময় পুলিশ চারডাকাতকে ধরে ফেলে। এ সময় অটককৃতদের নিকট থেকে রামদাসহ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। আটককৃতরা হলেন বোয়ালমারী উপজেলার ডাকাত দলের সরদার জামাল মোল্লা ও মো. হুমায়ুন, মাগুরা জেলার মহম্মদপুরের মাহামুদ রহমান ও গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার আনিস মোল্লা।

এর মধ্যে জামাল মোল্লার নামে ৮/৯ টি মামলা রয়েছে যার মধ্যে তিনটি মামলায় ওয়ারেন্ট হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ আরো জানায়, বেলজানি এলাকার ডাকাত সরদার জামাল বিভিন্ন এলাকা থেকে ডাকাত দলের সদস্যদের হায়ার করে এনে বোয়ালমারী ও আশেপাশের এলাকায় দীর্ঘদিন ধরে ডাকাতি সংগঠিত করে আসছিল বলে অভিযোগ রয়েছে।

আটককৃতদের বিরুদ্ধে ডাকাতি সংগঠিতের চেষ্টা ও অস্ত্র আইনে দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছিল বলে বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রুহুল আমীন জানিয়েছেন।

সাকি/