দিনাজপুরের ৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন ৫২ জন

0
37
dinajpur_map
দিনাজপুর জেলা
dinajpur_mapদিনাজপুর জেলার ৬টি সংসদীয় আসনের জন্য আওয়ামী লীগের ৫২ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। দিনাজপুর ৬আসনে সর্বাধিক ১৯ জন এবং ২ ও ৫ আসনে সবচেয়ে কম ২ জন করে মনোনয়ন চেয়েছেন।

দলীয় সুত্রে জানা যায়, বীরগঞ্জ ও কাহারোল উপজেলা নিয়ে দিনাজপুর ১ আসনে ১৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন বর্তমান ত্রমপি মনোরঞ্জনশীল গোপাল, প্রেসিডিয়াম সদস্য সতীশ চন্দ্র রায়, এ্যাড: হামিদুল ইসলাম, জাকারিয়া জাকা, দেবেশ চন্দ্র রায়, মামুনুর রশিদ শাহিন,আমিনুল ইসলাম, নাসিরুল হক রস্তম, শিবলী সাদিক, ভারতী নন্দী সরকার, তসলিম উদ্দীন আহমেদ, ডা:আব্দুল করিম, আব্দুল মালেক সরকার, এবং আবুল কাশেম।এদের মধ্যে সতীশ চন্দ্র রায়, আমিনুল ইসলাম, ভারতী নন্দী সরকার, আব্দুল মালেক সরকার সাবেক ত্রমপি। আবুল কাশেম অবসর প্রাপ্ত অতিরিক্ত সচিব।

বিরল ও বোচাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর ২ আসনে মনোয়নপত্র জমা দিয়েছেন ২ জন । এরা হচ্ছেন বর্তমান এমপি আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী সতীশ চন্দ্র রায় ।

দিনাজপুর সদর ৩ আসনে মনোনয়ন জমা দিয়েছেন ৭ জন । এরা হচ্ছেন বর্তমান এমপি ইকবালুর রহিম , জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী , মহিলা এমপি সুলতানা বুলবুল, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা আব্দুল মালেক, মির্জা আশফাক হোসেন, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল ও যুব মহিলা লীগ নেত্রী মোমেনা বেগম লিপি।

চিরিবন্দর ও খানসামা উপজেলা নিয়ে  দিনাজপুর ৪ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮ জন। এরা হচ্ছেন বর্তমান এমপি ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, সাবেক হুইপ মিজানুর রহমান মানু, কৃষকলীগ নেতা মাহতাব উদ্দীন সরকার , তারিকুল ইসলাম , এমদাদ চৌধুরী , সাইফুল ইসলাম , এ্যাড : পারভেজ ও এ্যাড : রবিউল ইসলাম রবি ।

পার্বতীপুর ও ফুলবাড়ী উপজেলা নিয়ে দিনাজপুর ৫ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২জন । এরা হচ্ছেন বর্তমান এমপি জেলা আয়ামীলীগের সভাপতি ও সাবেক ভুমিপ্রতিমন্ত্রী এ্যাড: মোস্তাফিজুর রহমান ফিজার ও সাবেক এমপি মরহুম খতিবুর রহমানের পুত্র আয়ামীলীগ নেতা এ্যাড : শান্ত ।

বিরামপুর, নবাবগঞ্জ , হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর ৬ আসনে সর্বাধিক ১৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন বর্তমান এমপি আজিজুল হক চৌধুরী , আবু হানিফ সরকার, নাসরিন সরকার, শিবলী সাদিক, আতাউর রহমান, মিজানুর রহমান মন্ডল, এ্যাড: আব্দুস সালাম আমান , ফারজানা হক, আলতাফুজ্জামান মিতা, মাসুদুর রহমান চৌধুরী লাবু, আলী ফেরদৌস খোকন, আখতার হোসেন মুন্সি, আব্দুর রহমান লিটন, সুলতানা আখতার বর্ষা, খায়রূল আলম রাজু, এ্যাড: দেলোয়ার হোসেন, রাফে খন্দকার শাহনেশাহ , মোফাজ্জল হোসেন প্রধান , এবং ফিরোজুল ইসলাম ।

এসইউ