“যক্ষা হলে রক্ষা নেই, এমন কথার ভিত্তি নেই”

0
30
brack-er-oriyentation.

 brack-er-oriyentation.ঝিনাইদহে ব্র্যাকের উদ্যোগে মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে  বিভিন্ন নারী সংগঠনের নেত্রীদের নিয়ে যক্ষা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। ওরিয়েন্টেশনে রির্সোস পার্সন হিসেবে উপস্থিত ছিলেন- ডা. নাসরিন সুলতানা, সিভিল সার্জন, ঝিনাইদহ ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার রহমান। ওরিয়েন্টেশন সভায় স্বাগত বক্তব্য রাখেন জনাব মো. শফিকুল ইসলাম, জেলা ব্র্যাক প্রতিনিধি।

ওরিয়েন্টেশন সভায় যক্ষা বিষয়ক ব্র্যাকের কার্যক্রম নিয়ে আলোচনা করেন জেলা ব্যবস্থাপক, স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচি দুলাল কুমার সরকার ও হাসানুজ্জামান ।

আলোচনা সভায় বক্তারা বলেন- এক নাগারে তিন সপ্তাহের বেশি কাশি হলে দেরি না করে সরকারি হাসপাতাল অথবা স্থানীয় ব্র্যাক অফিসে যোগাযোগ করতে। যক্ষার চিকিৎসা সম্পন্ন বিনা পয়সায় করা হয়। এছাড়াও গরিব  দুঃখীদের হাসপাতালে আসা যাওয়া ও চিকিৎসার খরচ বহন করবে ব্র্যাক। তাই আসুন যক্ষার চিকিৎসা নিয়ে সুস্থ-সুন্দর জীবন গড়ি।

ওরিয়েন্টেশনে নারী নেত্রীরা বলেন, জনগণকে সচেতন করতে তারা একত্রে কাজ করবেন এবং “যক্ষা হলে রক্ষা নেই, সেই কথার আর ভিত্তি নেই” স্লোগানটি সমাজে প্রতিষ্ঠিত করবেন।

কেএফ