বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার প্রতিশ্রুতি এএফসি এগ্রোর

0
30
AFC-DSE

AFC-DSEবিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার প্রতিশ্রুতি দিয়ে চালু হল এএফসি এগ্রো বায়োটেক লিমিটেডের লেনদেন। দেশের উভয় স্টক এক্সচেঞ্জে মঙ্গলবার একসঙ্গে শুরু হয়েছে এই শেয়ারের লেনদেন। সকাল সাড়ে ১০ টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে আনুষ্ঠানিকভাবে কোম্পানি এবং ডিএসইর কর্মর্তারা উপস্থিত থেকে এই শেয়ারের লেনদেনের  শুভ সূচনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোম্পানির সভাপতি এবিএম গোলাম মোস্তফা, সেক্রেটারি মো. মাহবুবুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল এবং প্রধান অর্থ কর্মকর্তা প্রদীপ রায়। ঢাকা স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও স্বপন কুমার বালা, লিস্টিং বিভাগের ডিজিএম নিজাম উদ্দিন প্রমুখ ব্যক্তিবর্গ।

এ সময় কোম্পানির সভাপতি এবিএম গোলাম মোস্তফা বলেন,  কোম্পানির পক্ষ থেকে বিনিয়োগকারীদের সুবিধা-অসুবিধা দেখা হবে। সবোর্পরি বিনিয়োগকারীদের সর্বোচ্চ স্বার্থ রক্ষা করা হবে কোম্পানির পক্ষ থেকে।

এই শেয়ারের ৪৮ টাকা দামে লেনদেন শুরু হয়। লেনদেন হওয়ার পনেরো মিনিটের মধ্যে এই শেয়ার লেনদেন হয় ৬১ টাকা ৩০ পয়সায়।

‘এন’ ক্যাটাগরিতে শুরু হয়েছে এই শেয়ারের লেনদেন।৫০০ শেয়ারে মার্কেট লট এই শেয়ারের। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৫০ কোটি টাকা। আ্ইপিও’র আগে মূলধন ছিল ৩৮ কোটি টাকা। আইপিও’র মাধ্যমে বাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ১২ কোটি টাকা সংগ্রহ করে। গত বছরের প্রথম ছয় মাসে এর নিট মুনাফা ছিল ৩ কোটি ৯০ লাখ টাকা। এ সময়ে ইপিএস ছিল ৭৭ পয়সা।

এমআরবি/