গ্রহনযোগ্য নির্বাচন হলে অংশ নেবে ইসলামিক ফ্রন্ট

0
104

আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সংখ্যাগরিষ্ঠ নিবন্ধিত দলের অংশগ্রহন নিশ্চিত হলেই কেবল ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নির্বাচনে অংশ নিবে বলে জানিয়েছেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে ইসলামী ফ্রন্ট বাংলাদেশ আয়োজিত ‘‘আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার ও বিরোধী দলের মুখোমুখি অবস্থানের কারণে সৃষ্ট সংকট নিরসন করে একটি অবাধ-সুষ্ঠু,নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের পথ নিশ্চিত করার দাবিতে’’ সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশন ও সরকারের দায়িত্ব হলো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করা। অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনায় লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী না করে নির্বাচন কমিশন তফশিল ঘোষণা করায় দেশ আজ সংকট ও হুমকির মুখে। বিরোধী দল ও সরকার দলের সংলাপ সমঝোতাই পারে  এ সংকট থেকে দেশবাসীকে মুক্তি দিতে।

তিনি আরও বলেন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় সরকার নির্বাচন পরিচালনা করে না। নির্বাচন পরিচালনা করেন নির্বাচন কমিশন। কিন্তু সরকার ও বিরোধী দলের মধ্যে সমঝোতা হবে তখন হুট করে নির্বাচনী তফসিল ঘোষণাসহ ও সাম্প্রতিক কর্মকাণ্ড কমিশনের সক্ষমতা ও নিরপেক্ষতাকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়াম্যান খাজা আহমেদুর রহমান, যুগ্ম-মহাসচিব খাজা আরিফুর রহমান তাহেরী, আল্লামা মোশারফ হোসেন হেলানী, সাংগঠনিক সচিব এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধূরী, অর্থ সচিব এ্যাডভোকেট শাহীদুল আলম রিজভী প্রমুখ।

জেইউ/এসএম