ঢাকায় বিএনপির বিশেষ কমিটি

0
99
BNP_flag
বিএনিপর লোগে

বিএনপি লোগোরাজধানী ঢাকায় আন্দোলন ব্যর্থ হওয়ার কারণ হিসেবে সাংগঠনিক দূর্বলতাকে চিহ্নিত করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। দলের আনেক শীর্ষ নেতা এই দায় স্বীকারও করেছেন। তাই দলের সাংগঠনিক দূর্বলতাগুলো কাটাতে ঢাকা মহানগরীতে একটা বিশেষ কমিটি ঘোষণা করতে যাচ্ছে বেগম খালেদা জিয়া।

সোমবার রাতে ঢাকা মহানগর নেতাদের সঙ্গে বৈঠক করে বেগম জিয়া এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

বৈঠক শেষে মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম সাংবাদিকদের বলেন, চেয়ারপারসন আমাদেরকে বলেছেন- আগামি এক মাসের মধ্যে একটি বিশেষ কমিটি গঠন করা হবে । এই কমিটিতে মহানগরের থানা থেকে ওয়ার্ড পর্যন্ত সকল পর্যায়ের নেতাকর্মীর অংশগ্রহণ থাকবে।

তিনি জানান, দলের চেয়ারপারসন আমাদের কাছে জানতে চেয়েছেন, আন্দোলন কেন ব্যর্থ হয়েছে। আমরা বলেছি সরকারের দমন-নিপীড়নের কারণেই আন্দোলন ব্যর্থ হয়েছে।

এদিকে বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে বেগম জিয়া বলেন, ‘আমি জানি আন্দোলনে কে কে সফল আর কে কে ব্যর্থ।’ তাই নেতৃত্বে কে আগে আর কে পরে এ ধরনের মানসিকতা পরিহার করে কিভাবে সংগঠনকে শক্তিশালী করা যায় সে ব্যাপারে উদ্যমী হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এম এ হান্নান বলেন, আমরা আমাদের ব্যর্থতার দায় স্বীকার করেছি। তিনি যদি নতুন কমিটি দেন আমরা তা মেনে নেব। তিনি স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করে এ ব্যাপারে স্বিদ্ধান্ত নেবেন।

এমআর