মেলায় প্রকাশিত নতুন বই

0
128
Book Fair 2

Book Fair 2“লীলাবতীর মৃত্যু” এটা বিখ্যাত লেখক  হুমায়ুন আহম্মেদের একটি গল্পের বই,

হায়াৎ মাহমুদের মস্যকন্যা, রানা প্লাজায় ভূত, মহাশূন্যে ঘটনার ঘনঘটা, বোকা বাবুলের ধোঁকা, সুঁতোয় বাঁধা পুতুল, ঘাসকন্যা ও অন্ধকারে কয়েকটি জোনাকি।

সোমবার এরকম অনেক নতুন বই অমর একুশে গ্রন্থমেলার ১০ম দিনের বই মেলায় প্রকাশিত হয়। মেলায় আরও নতুন ৭৭টি বই এবং ১৭টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

আজকের বিষয়ভিত্তিক বই :

গল্প-১৩টি, উপন্যাস-১৭টি, প্রবন্ধ-২টি, কবিতা-১৭টি, গবেষণা-১টি, ছড়া-১টি, শিশুতোষ-২টি, জীবনী-৩টি,  নাটক-২টি, বিজ্ঞান-৩টি, ভ্রমণ-১টি,  রাজনীতি-১টি,  রম্য/ধাঁধা-৫টি, ধর্মীয়-২টি, অভিধান-১টি এবং অন্যান্য-৬টি।

মুলমঞ্চের অনুষ্ঠান:

বিকেল ৪:০০টায় গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় অজিত কুমার গুহ শীর্ষক আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন হায়াৎ মামুদ। আলোচনায় অংশগ্রহণ করেন রামেন্দু মজুমদার, আবেদ খান এবং মাহবুব তালুকদার। সভাপতিত্ব করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী।

আগামীকালের অনুষ্ঠান

আগামীকাল  মঙ্গলবার বিকেল ৪ টায় গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হবে হবীবুল্লাহ বাহার চৌধুরী শীর্ষক আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করবেন সলিমুল্লাহ খান। আলোচনায় অংশগ্রহণ করবেন মোহাম্মদ আবদুল কাইউম, কাজী মদিনা ও খুশী কবির। সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত।  সন্ধ্যায় পরিবেশিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসএস/সাকি