পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হলো বাণিজ্য মেলা

0
51
Tufayel Trade-Fair

Tufayel Trade-Fair১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগেুলোকে তাদের কাজের স্বীকৃতি হিসেবে মোট ৪৪টি স্টল ও প্যাভিলিয়নকে রপ্তানি উন্নয়ন ব্যুরোর উদ্যোগে পুরস্কার দেওয়া হয়েছে। এছাড়াও ব্যবসায়ী সংগঠনসহ পুরস্কার পাচ্ছেন আরও ২৪টি সহযোগী সংস্থা। আর এই পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হলো এবারের বাণিজ্য মেলা।

সোমবার মেলার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে এসব পুরস্কার তুলে দেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

সাধারণ প্যাভিলিয়, মিনি প্যাভিলিয়ন, বিদেশি প্রিমিয়ার স্টল, নবীন ও মহিলা উদ্যোগ দাতাসহ বেশ কয়েকটি ক্যাটাগরিতে এসব পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কার প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- সাধারণ প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন কারুপণ্য রংপুর লিমিটেড ও দ্বিতীয় পুরস্কার পেয়েছেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

সাধারণ সংরক্ষিত প্যাভিলিয়ন ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার জিতেছেন বেসিক ব্যাংক লি.। আর সংরক্ষিত মিনি প্যাভিলিয় ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার জিতেছেন ডাচ-বাংলা ব্যাংক লি.।

সাধারণ স্টল ক্যাটাগরিতে প্রথম পুরস্কার অনটেল (লাভা মোবাইল), দ্বিতীয় পুরস্কার ইস্ট এশিয়া কমপ্লেক্স প্রা. লি. ও রানা টেক্সটাইল এবং তৃতীয় পুরস্কার সাত্তার মেটাল ইন্ডাস্ট্রিজ, স্মার্ট সকস ও এপেক্স ফোম এবং বিশেষ পুরস্কার পেয়েছেন মৃধা ট্রেড ইন্টারন্যাশনাল।

আর বিদেশিদের মধ্যে প্রিমিয়ার স্টল ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার জিতেছেন জর্দান কালার কর্পোরেশন ইউএসএ, অর্জিনাল ইসটানবুল ক্রিসটাল সান, ইন্ডিয়ান কার্পেট ইন্ডাস্ট্রিজ ও এমকে ইলেকট্রিক।

প্রিমিয়ার প্যাভিলিয় ক্যাটাগরিতে ওয়ালটন পেয়েছে প্রথম পুরস্কার, দ্বিতীয় পুরস্কার হাতিল ও আখতার ফার্নিচার, তৃতীয় পুরস্কার সিংগার বাংলাদেশ, ক্লাসিকাল হোমটেক্স ও পারটেক্স ফার্নিচার এবং বিশেষ পুরস্কার পেয়েছে ম্যক্স ইন্ডাস্ট্রিজ নাদীয়া ফার্নিচার, নাভানা ফার্নিচার, রংপুর ফাউন্ডারি ও এশিয়ান টেক্সটাইল।

প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ক্যাটাগরিতে আব্দুল মোনেম লিমিটেড জিতেছে প্রথম পুরস্ককার, দ্বিতীয় পুরস্কার ঢাকা আইচক্রিম এবং তৃতীয় পুরস্কার রোমানিয়া ফুড লি.।

 

প্রিমিয়ার স্টল ক্যাটাগরিতে প্রিন্স ফুড পেয়েছে প্রথম পুরস্কার, হেলাল অ্যান্ড ব্রাদার্স ও হামদার্দ ল্যবরেটরিজ পেয়েছে দ্বিতীয় পুরস্কার এবং তৃতীয় পুরস্কার পেয়েছে প্রাণ।

আর ফুড স্টল ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে হার্ভেস্ট রাইস পোল্ট্রি লিমিটেড, দ্বিতীয় পুরস্কার বঙ্গজ লি. এবং তৃতীয় পুরস্কার মাসফি ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ ও ইওন ফুড লিমিটেড।

মহিলা উদ্যোক্তা ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার পাচ্ছেন মা এন্টারপ্র্রাইজ, ব্রিন্টা জুট হেন্ডিক্রাফ্ট ও অজনা মাসরুম ফুড।

অনগ্রসর জণগোষ্ঠি ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার জিতেছেন বনানী টেক্সটাইল, বাইশব হেন্ডিক্রাফট ও মনিপুরি থান এম্ফোরিয়াম।

আর এদিকে, নবীন উদ্যোক্তা/রপ্তানিকারক ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার পাচ্ছেন রুনো হেন্ডিক্রাফট।

আর সংগঠনগুলোর মধ্যে পুরস্কার পেয়েছেন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই), ঢাকা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) ও বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রি। এছাড়াও সেবা প্রদানের জন্য আরও ১১টি সংস্থা/প্রতিষ্ঠান এবং সৌজন্যমূলক কাজের জন্য ৯টি সংস্থা/প্রতিষ্ঠান পুরস্কার জিতেছেন।

জেইউ