উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে সূচক ও লেনদেন

0
79
DSE-Dawn
উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে সূচক

DSE-Dawnসোমবার উভয় স্টক এক্সচেঞ্জে সব ধরনের মূল্য সূচক এবং লেনদেন কমেছে। একই সাথে কমেছে লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে ৯১ কোটি ৮০ লাখ টাকার।আর সিএসইতে লেনদেন কমেছে তিন কোটি ৬৯ লাখ টাকার।

এই দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৯৭ পয়েন্টে। ডিএসইএস সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৯১ পয়েন্টে। ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৩ কোটি ৪৮ লাখ টাকার। লেনদেন হওয়া ৫৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা (টাকার পরিমাণে) দশ কোম্পানি হল- স্কয়ারফার্মা, মেঘনা পেট্রোলিয়াম, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, যমুনা অয়েল, গ্রামীণফোন, লংকাবাংলা ফাইন্যান্স, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, হাইডেলবার্গ সিমেন্ট এবং পদ্মা অয়েল।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৮৭১ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫২টির কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির।

এমআরবি/