হিলি স্থলবন্দর দিয়ে শুক্রবার পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ থাকবে

0
31
hili
হিলি স্থলবন্দর

hiliসোমবার থেকে দেশের দ্বিতীয় বৃহত্তম হিলি স্থলবন্দর দিয়ে সকল প্রকার আমদানি-রপ্তানির সকল কার্যক্রম বন্ধ রয়েছে। ভারতের অভ্যন্তরে রাস্তা সংস্কারের কারণে আগামি শুক্রবার পর্যন্ত এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে জানিয়েছেন হিলি সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন।

উত্তরাঞ্চলের প্রাণকেন্দ্র হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি ব্যবসায় আরও গতিশীলতা করার জন্য ভারত সরকার হিলি স্থলবন্দর পর্যন্ত রাস্তা মেরামতের কাজ শুরু করেছে। ভারত হিলি থেকে বাংলাহিলির আমদানি-রপ্তানির জন্য একটি মাত্র রাস্তা হওয়ায় এবং ভারি যানবহন চলাচলের কারণে ভারত অভ্যন্তরের রাস্তাটি ভেঙ্গে খানা-খন্দকে পরিণত হয়েছে। এ কারণে সে দেশের রাজ্য সরকার রাস্তটিতে মেরামতের কাজ শুরু করায় এবং বিকল্প কোনো রাস্তা না থাকায় এ বন্দর দিয়ে সোমবার থেকে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, ভারতের অভ্যন্তরে আধা কিলোমিটার রাস্তা সংস্কারের জন্য আগামি বৃহস্পতিবার পর্যন্ত সকল প্রকার আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। আগামি শুক্রবার সরকারি ছুটি থাকায় শনিবার থেকে যথারীতি বন্দরের পূর্ণাঙ্গ কার্যক্রম চালু হবে।

কেএফ