ভারতের মুসলমানদের নিয়ে ষড়যন্ত্র করছেন খালেদা: হাছান মাহমুদ

0
35
HM

HMশুধু বাংলাদেশের নয় ভারতের মুসলমানদের নিয়েও খালেদা জিয়া গভীর ষড়যন্ত্র করছেন- এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন আভিযোগ করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, “বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা করে প্রকৃতপক্ষে তারা ভারতের মুসলমানদেরকে হুমকির মুখে ফেলেছেন। ভারতের হিন্দু সম্প্রদায়কে বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক হামলায় উসকে দিচ্ছে”।

বিএনপি-জামায়াত জোটকে ইয়াজিদের অনুসারী আখ্যা দিয়ে তিনি বলেন, “কারবালার প্রান্তরে ইয়াজিদ যেভাবে নারায়ে তাকবির স্লোগান দিয়ে ইমাম হাসানকে জবাই করেছিল তেমনিভাবে বিএনপি-জামায়াতও এই স্লোগান দিয়ে সাধারণ নিরীহ মানুষকে পুড়িয়ে মারছে”।

তিনি বলেন, “আওয়ামী লীগ সকল ধর্ম ও মতের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাস করে বলেই সংখ্যালঘুদের ওপর হামলা করা হয়েছে। অসাম্প্রদায়িক রাজনীতির কারণে তারা সবসময়ই আওয়ামী লীগকে ভোট দেয়”।

‘আওয়ামী লীগ ভারতের ট্রেনে উঠেছে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্য দেশের সংবিধান ও সংসদের অবমাননা বলেও মনে করেন তিনি।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন কৃষক লীগের অর্থ-সম্পাদক নাজির মিয়া, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়, রুপালী ব্যাংকের পরিচালক ব্যারিস্টার জাকির আহমেদ প্রমুখ।

এসএসআর /এআর

 

‌‌