মাদ্রাসায় বিস্ফোরণ, মুফতি ইজাহারসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

0
87
chitta
মাদ্রাসায় বিস্ফোরণ

chittaচট্টগ্রাম নগরীর লালখান বাজার মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী ও তার ছেলে হারুন ইজাহারসহ  ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে মামলার তদন্ত কর্মকর্তা নগরের খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. লোকমান হোসাইন চট্টগ্রাম আদালতে এই অভিযোগপত্রটি জমা দেন। ঘটনার পর থেকে মুফতি ইজাহার পলাতক রয়েছেন।

অভিযোগপত্রে অন্য আসামিরা হলেন- হাবিবুর রহমান, আবদুল হাই ওরফে সালমান, মোহাম্মদ ইছহাক, মনির হোসেন, আবদুল মান্নান, মোহাম্মদ জুনায়েদ ও তফসির আহমেদ। এদের বিরুদ্ধে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩ ও ৪ ধারায় প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানা গেছে।

মামলার তদন্ত কর্মকতা লোকমান হোসাইন বলেন, বিস্ফোরকদ্রব্য মামলায় মুফতি ইজাহার ও তার ছেলে হারুন ইজাহারসহ মোট ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। অভিযোগপত্রে ৪৬ জন সাক্ষী রয়েছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, এর আগে গত বছরের ৭ অক্টোবর নগরের লালখান বাজার মাদ্রাসায় বোমা বিস্ফোরণের ঘটনায় ৩ জন নিহত হয়েছিল। কিন্তু মাদ্রাসা কর্তৃপক্ষ আইপিএসের চার্জার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে দাবি করলেও পুলিশ ঘটনাস্থল থেকে চারটি তাজা হাতবোমা উদ্ধার করে। এ ঘটনায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, অ্যাসিড নিয়ন্ত্রণ আইন ও হত্যার অভিযোগে খুলশী থানায় তিনটি মামলা দায়ের করে পুলিশ। আজ বিস্ফোরক মামলায় অভিযোগপত্র দেওয়া হলো।