বাণিজ্য মেলা শেষ হচ্ছে আজ

0
33
Trade-Fair

Trade-Fair১৯তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শেষ হচ্ছে আজ সোমবার। আর এজন্য  মেলায় চলছে সমাপনী অনুষ্ঠানের মঞ্চ তৈরির কাজ। মেলার সমাপনী অনুষ্ঠানের পর্ব শুরু হবে আজ বিকোল ৪টায়। আর এতে প্রধান অতিথি ‍হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। ইপিবি কতৃপক্ষ এ ব্যাপারে নিশ্চিত করেছে।

দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে এবারের বাণিজ্য মেলা নির্ধারিত সময়ে জানুয়ারির ১ তারিখের পরিবর্তে দশ দিন পিছিয়ে ১১ তারিখে শুরু হয়েছে। তাই মেলার সময়সীমা বাড়ানোর জন্য মেলা কতৃপক্ষের কাছে প্যাভিলিয়ন মালিকেরা আবেদন করলেও তা গ্রহণ করেনি কতৃপক্ষ। আর এর ফলে ফেব্রুয়ারির ১০ তারিখেই মেলার সমাপ্তি হবে।

এ ব্যাপরে কথা হলে মেলার পরিচালক ড.এ এফ এম মনজুর কাদির অর্থসূচককে বলেন, ‍নিয়ম অনুযায়ী সোমবার মেলার এক মাস পূর্ণ হবে। আর এর সমাপ্তি ঘটবে পুরস্কার ঘোষণার মধ্য দিয়ে।

পুরস্কার সম্পর্কে মনজুর কাদির আরও বলেন, এবারের বাণিজ্য মেলায় প্রতিবছরের মত শ্রেষ্ঠ প্যাভিলিয়ন হলো প্রিমিয়ার প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল এসব বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। এছাড়া শ্রেষ্ঠ ভ্যাট প্রদানকারীদেরকেও পুরস্কৃত করা হবে বলে জানান তিনি।

পুরস্কার বিজয়ী তারাই হবেন যারা কাস্টমারদের সাথে ভাল ব্যবহার করেছেন, বিক্রির পরিমাণ, মেলায় অবসাথানকালে দোকানিদের নিয়মানুবর্তিতা পালন, পণ্যের গুণাগুণ ও সৌন্দর্য্য ইত্যাদি বিষয়গুলো বিবেচনা করা হবে বলে জানান তিনি।

জেইউ