নির্বাচনী বিলবোর্ড নামানোর আলটিমেটাম: সময় রাত ১২ টা

0
35
Billboardঢাকাসহ সারাদেশের সকল রাজনৈতিক দলের ব্যানার,ফেস্টুন,বিলবোর্ড ও পোস্টার আজ  রাত ১২টার মধ্যে নামিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীব উদ্দিন আহমেদ।

সিইসি এ বিষয়ে বলেন,নিদিষ্ট সময়ের মধ্যে এসব দৃশ্যমান বিলবোর্ড না সারালে প্রশাসন দিয়ে এসব নামানো হবে। এবং সে ক্ষেত্রে উক্ত খরচ সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকেই বহন করতে হবে ।

বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে দেশি, বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের বিভিন্ন সুযোগ সুবিধা এবং সার্বিক বিষয়ের প্রস্তুতি নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আগামি নির্বাচন সুষ্ঠু,নিরপেক্ষ ও স্বচ্ছ করতে শুধু বিদেশি পযর্বেক্ষক আর সাংবাদিক নয়, এদের সাথে দেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদেরও বিশেষ ভুমিকা থাকবে।

আগামি নির্বাচনে দেশি-বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষরা কাজ করবেন। নির্বাচন যথাযথ এবং সুষ্ঠু হচ্ছে কিনা তা তারা পর্যবেক্ষণ করবেন। এই জন্য তাদের যে সকল সুযোগ সুবিধা দিতে হবে এবং যে সকল বিষয়ে ব্যবস্থা নিতে হবে তা নিয়ে আমরা আলোচনা করেছি বলে জানান তিনি।

তিনি আরও বলেন, নির্বাচন পর্যবেক্ষকদের নির্বাচনের বিষয়ে অবহিতকরণ, নির্বাচনে পর্যক্ষেকদের আমন্ত্রণ, আসার অনুমতি, ভিসা প্রদান, অবস্থান, নিরাপত্তা, বিমান বন্দরে হেল্প ডেস্ক, স্বাস্থ্য সেবা, টেলিফোন, রেডিও ফ্রিকোয়েন্সী ব্যবহার ইত্যাদি বিষয়ে ব্যবস্থা গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, পররাষ্ট্রমন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিদের্শ দেওয়া হয়েছে।

এইচকেবি