ইনফিনিটি ব্যাংকিং সলিউশন শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

0
98
rakab

rakabরাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ও ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশন্যাল লিমিটেডের যৌথ উদ্যোগে ইনফিনিটি ব্যাংকিং সলিউশন শীর্ষক পাঁচদিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার রাকাবের প্রধান কার্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কম্পিউটার প্রশিক্ষণ ল্যাবে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন প্রধান অতিথি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. নাজমুল বারী।

আইসিটি বিভাগের উপ-মহাব্যবস্থাপক খোন্দকার গোলাম মোস্তফার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রধান কার্যালয়ের পরিচালনা মহাবিভাগের মহা-ব্যবস্থাপক একরামুল হক। এ সময় ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশন্যাল লিমিটেডের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. নাজমুল বারী বলেন, আধুনিক অর্থনীতির বিশ্বায়নে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে রাকাবের গ্রাহক সেবার মান উন্নয়নে ব্যাপক ইতিবাচক পরিবর্তন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান শাখা পর্যায়ে প্রয়োগের মাধ্যমে আধুনিক  ব্যাংকিং কার্যক্রমকে আরও গতিশীল করার পাশাপাশি গ্রাহক সেবার মান উন্নয়নের মাধ্যমে রাকাবকে একটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা এবং ব্যাংকিং সেক্টরে রাকাবের অবস্থান সুদৃঢ় করতে সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

প্রশিক্ষণ কোর্সে ২০টি শাখার ২০ জন ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মকর্তাগণকে কম্পিউটার সম্পর্কে প্রাথমিক ধারণা, এমএস অফিস এবং তথ্য সংগ্রহ ও যোগাযোগের জন্য ই-মেইল, ইন্টারনেট ছাড়াও ব্যাংকিং সফটওয়্যার পরিচালনা সম্পর্কে হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করা হবে।