রাজশাহীতে ৭০ দোকানসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
32
rajshahi

rajshahiরাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর বাজারে অন্তত ৭০টি দোকানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে পুলিশ। রোববার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে রাজশাহী মহানগর ট্রাফিক পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে রাস্তার দুই পার্শ্বে অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন দোকান সরানোর জন্য গত কয়েক দিন ধরে মৌখিকভাবে বলে আসছিল পুলিশ। কিন্তু দোকানিরা দোকান সরানোর বিষয়টা আমলে নেয়নি। ফলে রোববার সকাল ১০টা থেকে মহানগর ট্রাফিক ও মতিহার থানা পুলিশের যৌথ অভিযানে রাস্তার দুই পার্শ্বে গড়ে ওঠা অন্তত ৭০টি অবৈধ দোকানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

তবে উচ্ছেদ হওয়া একাধিক দোকানের মালিক অভিযোগ করে বলেন, দোকান উচ্ছেদের জন্য পুলিশ আগে কোনো নোটিশ দেয়নি। হঠাৎ করে পুলিশ এসে আমাদের দোকান উচ্ছেদ করেছে। এতে আমাদের একমাত্র রুজির পথ বন্ধ হয়ে গেছে।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুন নুর জানান, আগে থেকেই তাদের এসব দোকানসহ বিভিন্ন স্থাপনা সরানোর জন্য দোকান মালিকদের বলা হয়েছিল। তারা বিষয়টি কর্ণপাত করেননি। তাই মহানগর ট্রাফিক পুলিশ ও আমাদের সহায়তা নিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করেছে।