শুক্র ও শনিবার খোলা থাকবে আয়কর অফিস

0
41
NBR_Taka

NBRহরতাল ও অবরোধের কারণে স্বাভাবিক কাজ ব্যাহত হওয়ায় এবং দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের আয়কর ছাড়পত্র প্রদান করতে দেশের সকল আয়কর অফিস শুক্র ও শনিবারও  খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এনবিআরের চেয়ারম্যন গোলাম হোসেন এর নির্দেশে জাতীয় রাজস্ব বোর্ডের প্রধান কর্যালয়সহ দেশের সকল করাঞ্চল ও আয়কর বিভাগ খোলা থাকবে বলে বৃহস্পতিবার অর্থসূচককে নিশ্চিত করেন এনবিআরের প্রধান তথ্য কর্মকর্তা সৈয়দ  এ মু’মেন।

তিনি জানান, জাতীয় রাজস্ব বোর্ডের বিভিন্ন কার্যক্রম চলমান হরতাল ও অবরোধের কারণে মারাত্মকভাবে ব্যাহত হয়। তাছাড়া আগামী ২ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় । তাই নির্বাচন কমিশনের আবেদনের প্রেক্ষিতে প্রার্থীদের সুবিধার কথা বিবেচনা করে বোর্ড এ ধরণের সিদ্ধান্ত নেয়।

তিনি আরও জানান, দেশের চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে এনবিআরের নিয়মিত কাজ ব্যাহত হওয়ায় গত সপ্তাহেও শুক্র ও শনিবার অফিস করেন জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তারা। তবে এবার নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের আয়কর ছাড়পত্র দেওয়ার বিষয়টি বিবেচনা করে দেশের সকল আয়কর অফিসও খোলা রাখার সিদ্ধান্ত হয়।