রাজধানীর শাহবাগে বাসে আগুনে ১৮ জন অগ্নিদগ্ধ

0
42
fire in bus

fire in busঅবরোধের দ্বিতীয় দিনে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী শাহবাগের শিশুপার্ক মোড়ে একটি বাসে আগুন দিয়েছে সন্ত্রাসীরা। এতে ওই বাসে থাকা বাসের ড্রাইভারসহ প্রায় ১৮ জনের মত যাত্রী অগ্নিদগ্ধ হয়েছে।তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভতি করা হয়েছে। এ ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

 প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে গুলিস্থান থেকে পল্লবীগামী বিহঙ্গ নামের একটি বাস শাহবাগের শিশুপার্কের সামনে এসে পৌছলে দুর্বৃত্তরা পেট্রল বোমা নিক্ষেপ করে। এসময় চলন্ত বাসে থাকা প্রায় ১৮ জন যাত্রী অগ্নিদগ্ধ হয়েছে। এছাড়াও ওই বাসে থাকে অন্যান্য যাত্রীরা তাড়াহুড়া করে নামার সময় অনেকে আহত হয়।এ ঘটনার পরপরই শাহবাগ এলাকায় বাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে কিছু যান চলাচল স্বাভাবিক হয়।

এ ঘটনায় অগ্নিদগ্ধরা হলেন, ড্রাইভার মাহবুবু, যাত্রী আমজাদ, সাহালাদ, রিয়াদ, রাহাদুল, নাহিদ, বাবু, আবু তালহা, নুরুন নবী, মাসুমা, একুশে টিভির সাংবাদিক সুশমিতা, তার মা  গীতা সেন, আইনজীবি এ্যাড. খোদেজা, রবিন,শফিকুল ইসলাম, জাহাঙ্গীর।

আহতদের ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে বর্তমানে চিকিৎসা দেয়া হচ্ছে। সামান্য আহতরা বঙ্গবন্ধু হাসপাতাল ও অন্যান্য ক্লিনিকে চি্কিৎসা নিচ্ছে বলে জানা গেছে।

ঢামেকে ভর্তি অনেকের অবস্থা গুরুতর বলে জানায় বার্ন ইউনিটের কয়েকজন চিকিৎসক।

সন্ধ্যার পরই বার্ন ইউনিটে যখন ১৭ জন রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছিল তখন তাদের চিৎকারে ভারী হয়ে আসে হাসপাতালের পরিবেশ। আহতদের স্বজনরাও অনেকে ছুটে আসেন হাসপাতালে।

এ ঘটনার পর সাংবাদিকদের সাথে কথা বলেন, রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার শিবলী নোমান বলেন, ধারনা করা হচ্ছে বাসটিকে পেট্টোল বোমা নিক্ষেপ করা হয়েছিল। এতে অনেকেই আহত হয়। তবে এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

এমআইকে