আন্দোলনের বিস্ফোরণ ঘটাবে বিএনপি: গয়েশ্বর

0
29

গয়েশরবিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন,  বিএনপির আন্দোলন চলবে। এ আন্দোলন এক পর্যায়ে গিয়ে যে বিস্ফোরণ ঘটাবে তাতে দেশে কী ঘটবে তা বলা বড় মুশকিল।

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আয়োজনে ‘রাষ্ট্রীয় ষড়যন্ত্রের কবরে বাংলাদেশ ও আতংকিত জনগণ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বলেন, সব আন্দোলন বিজয়ের নয়। সব বিজয় খুশির নয়।

গয়েশ্বর বলেন, বিএনপি নেতা-কর্মীদের মাটির নিচে পুঁতলেও তাদের চেতনার কবর হবে না। চলমান আন্দোলনে বিএনপি নেতা-কর্মীদের খুন ও গুম করা যাবে কিন্তু চেতনাকে গুম করা যাবে না।

দশম সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এবারের নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক না আসায় কুকুররা প্রতিটি ভোট কেন্দ্র পর্যব্ক্ষেণ করেছে। এবারের নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে ছিল গরু, ছাগল ও কুকুর। ভোট কেন্দ্রে ভোটার না পেয়ে রিটার্নিং অফিসাররা ঘুমিয়ে পড়েছিল।

নির্বাচনে শেখ হাসিনার বিজয়কে ইয়াজিদের বিজয়ের সঙ্গে তুলনা করে তিনি আরও বলেন, ইয়াজিদের বিজয়কে মানুষ যেমন ঘৃণা করেছিল ঠিক তেমনিভাবে হাসিনার বিজয়কেও মানুষ ঘৃণার চোখে দেখছে। আজ তারা এই ঘৃণার উল্লাসে উল্লসিত।

আয়োজক সংগঠনের পৃষ্ঠপোষক হায়দার আহমদ খান এফ সি এর সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহম্মদ রহমাতুল্লাহ, সাধারণ-সম্পাদক ইলিয়াস হোসাইন, কল্যাণ পার্টির সহ-সভাপতি শাহিদুর রহমান তামান্না প্রমুখ।

এমআর