ডকট্রিন অব ফোর্স পদ্ধতি ব্যবহার করছে সরকার: রিজভী

0
99
rijvi Press Meeting

rijvi Press Meetingক্ষমতা টিকিয়ে রাখতে শেখ হাসিনা এখন ডকট্রিন অব ফোর্স পদ্ধতি ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার দুপুর ১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, শেখ হাসিনা তার নীতির উপর অবৈধ ক্ষমতা ঠিকিয়ে রাখার পদ্ধতি হিসেবে বিরোধী দলের উপর ডকট্রিন অব ফোর্স চালাচ্ছে। যা হিটলারী কিংবা ইয়ূথ অব ফোর্সকেও হার মানিয়েছে। ক্ষমতা ধরে রাখার জন্য শেখ হাসিনার এই শক্তি প্রয়োগের নীতি ব্যবহারের নিন্দা ও তীব্র প্রতিবাদ জানিয়ে এই নীতি পরিহার করতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, উপজেলা নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থীরা যাতে অংশ নিতে না পারে সে ব্যবস্থা নিতেই সরকার বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়ি-বাড়ি তল্লাশি চালাচ্ছে। আইন-শৃংখলা বাহিনী দিয়ে বিএনপি নেতাকর্মীদের নির্বিচারে হত্যা করছে। এসব করার কারণ হলো বিএনপি সমর্থকদের মনে ভয় ঢুকিয়ে দেওয়া। সরকার শিষ্টের পালন ও দুষ্টের দমন না করে নিজেদের দলের দুষ্টদের পালন ও অন্যান্য দলের শিষ্টের দমন করে যাচ্ছে বলেও সরকারের প্রতি অভিযোগ করেন তিনি।

‘এখন সরকারের অবস্থান জনগণের বিরুদ্ধে’ এমন মন্তব্য করে তিনি আরও বলেন, আ.লীগ ভারতের ট্রেনে চড়ছে। এই ট্রেনে জাতীয়তাবাদী শক্তি চড়ে না। এ ট্রেনে চড়ার পরিনাম ভয়াবহ তাই অবিলম্বে এই ট্রেন থেকে নেমে পড়লেই ভাল হয়।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির অপর যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ, সাংগঠনিক-সম্পাদক ও সাবেক সাংসদ বরকত উল্লাহ বুলু, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন প্রমুখ।

এমআর