দেশে দু’একটা দুর্ঘটনা হতেই পারে: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

0
33

কামালদেশে বিচারবহির্ভূত কোনো হত্যা হচ্ছে না। সন্ত্রাসীরা গুলি ছুড়লে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও পাল্টা গুলি ছোঁড়ে। এ সময় দুই একটি দুর্ঘটনা হতেই পারে এমন মন্তব্য করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার জাতীয় প্রেসক্লাবে সংখ্যালঘুদের ওপর নির্যাতন ও হামলার প্রতিবাদে মুজিব সেনা ঐক্য লীগ আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

মুজিব সেনা ঐক্য লীগ নামের একটি সংগঠন সংখ্যালঘুদের নির্যাতন ও হামলার প্রতিবাদে এ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এইচ এম আসাদ।

আসাদুজ্জামান বলেন, বিচার বহির্ভূত হত্যা, গুম-খুন সম্পর্কে দেশি-বিদেশি  মিডিয়া আমার কাছে জানতে চায়। আসলে দেশে বিচার বহির্ভূত কোনো হত্যাকাণ্ডই হচ্ছে না।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপরাধীদের ধরতে গেলে তারা গা ঢাকা দেয়। কেউ বাড়ি ছাড়া হলে তা গুম নয় বলেও মন্তব্য করেন তিনি।

সাতক্ষীরায় বিজিবির অপারেশনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, জামায়াত-শিবিরের ক্যাডাররা এমনভাবে বিজিবির ওপর গুলি চালিয়েছে যে নিরুপায় হয়ে তারা (বিজিবি) গুলি চালাতে বাধ্য হয়েছে। এমন ঘটনায় দু’একটি দুর্ঘটনা হতেই পারে। তবে আমরা চাই না একটি মানুষও আহত হোক।

আওয়ামী লীগ সরকার দেশে শান্তি ফেরাতে সক্ষম হয়েছে দাবি করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, মানুষ বিশৃঙ্খলা চায় না। হরতাল, গাড়ি ভাঙা ও পেট্রলবোমা হামলাকারীদের বিচারের আওতায় আনা হবে।

তিনি বলেন,  আমরা আইনের ওপর শ্রদ্ধাশীল। সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের গোয়েন্দারা চিহ্নিত করেছে। তাদেরও বিচার করা হবে।

মুজিব সেনা ঐক্যলীগের সভাপতি এইচ এম আসাদের সভাপতিত্বে এ সময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা-১৬ আসনের সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লা, সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন প্রমুখ।

এসএসআর