গ্রেপ্তারের উদ্দেশ্যে বিএনপি নেতাদের তালিকা করা হচ্ছে-ফারুক
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

গ্রেপ্তারের উদ্দেশ্যে বিএনপি নেতাদের তালিকা করা হচ্ছে-ফারুক

faruk_picবিএনপির শীর্ষস্থানীয় নেতাদের গ্রেপ্তারের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তালিকা তৈরি করছে বলে অভিযোগ করেছেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবেদিন ফারুক। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ধানের শীষ সমর্থক ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘জাতীয় নেতৃবৃন্দের নি:শর্ত মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে’প্রতিবাদ ও নাগরিক সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

সমাবেশে ফারুক বলেন, ১৮ দলীয় জোটকে নির্বাচনের বাইরে রাখতে ও বিএনপির আন্দোলনকে দমিয়ে রাখতে সাজানো ও মিথ্যা মামলায় নেতৃবৃন্দদের গ্রেপ্তার করার জন্য শেখ হাসিনা বে-আইনিভাবে তালিকা তৈরি করছেন।
শেখ হাসিনার প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, আপনি বিএনপিকে দমন করতে যত ছকই আকুন না কেন, আমি আপনাকে বলতে চাই বিএনপি নেতাদের  আন্দোলন মামলা দিয়ে দমন করা যাবে না।  বরং আপনি আমাদের বলেন কখন, কোন সময়, কোন থানায় আমাদের যেতে হবে। আমরা যেতে প্রস্তুত, কারণ, আপনার পুলিশ আমাদের বাসায় গিয়ে শিশুদের সামনেই বয়োজ্যেষ্ঠদের ধরে আনছে।
সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, সংলাপ ও সমঝোতার জন্য বিরোধী দলের নেত্রী আপনাকে সময় দিয়েছে আর এটা যদি আপনি বেগম খালেদা জিয়ার দুর্বলতা ভাবেন তাহলে আপনি এখনও বোকার স্বর্গে বাস করছেন। কারণ বিএনপি এরশাদের দল নয়।
নির্বাচনের তফসিল ঘোষণা প্রসঙ্গে নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে ফারুক বলেন, আপনারা কেন তফসিল ঘোষণা করছেন না সেটা আমরা ভালো করেই জানি। কারণ প্রধানমন্ত্রী হুকুম না দেওয়া পর্যন্ত আপনারা এই বিষয়ে কিছুই করতে পারবেন না। বিএনপিকে বাদ দিয়ে তফসিল ঘোষণা করতে ভয় পাচ্ছেন? যদি তফসিল ঘোষণা করেন তাহলে সারা দেশে হরতাল-অবরোধ-অসহযোগ আন্দোলনের ডাক দিয়ে দেশ অচল করে দেওয়া হবে।
এই নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা করার ক্ষমতা নেই উল্লেখ করে তিনি বলেন, এই নির্বাচন কমিশনাররা অনভিজ্ঞ। তারা যদি অভিজ্ঞ হত এবং দায়িত্বশীল হত তাহলে রাস্তা থেকে কুড়িয়ে এনে বিএনএফ’র মতো দলকে নিবন্ধন দিতো না। তাই অনভিজ্ঞ নির্বাচন কমিশনারদের অবিলম্বে পদত্যাগ করতে হবে।

ধানের শীষ সমর্থক ফোরাম কেন্দ্রীয় কমিটির  সভাপতি মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রতিবাদ ও নাগরিক সমাবেশে আরও বক্তব্য রাখেন- বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন,নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাছের মো. রহমতুল্লাহ সহ বিএনপির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতারা।

এমআর

এই বিভাগের আরো সংবাদ