প্রবৃদ্ধি ও সমৃদ্ধি অর্জনে কর্পোরেট গর্ভনেন্সের বিকল্প নেই

0
38
ifc
কর্পোরেট গর্ভনেন্স সংস্কৃতি বিষয়ক সেমিনারে বক্তারা

ifcবাংলাদেশে ফলপ্রসু করপোরেট গভর্নেন্স সংস্কৃতি তৈরি শীর্ষক একটি সেমিনার শনিবার ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে। পার্ল ইন্সটিটিউট অব ফিন্যান্সিয়াল মার্কেটস (পিআইএফএম), ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) এবং বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট (বিইআই) যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে উন্নত করপোরেট গভর্নেন্স, করপোরেট গভর্নেন্স সংস্কৃতি তৈরিতে বোর্ড মেম্বারদের ভূমিকা এবং মানসম্পন্ন স্বাধীন পরিচালক তৈরিতে প্রশিক্ষণের উপর গুরুত্ব আরোপ করা হয় তিনটি সেশনে।

বিইআই এর সভাপতি ফারুক সোবহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন আইএফসি’র দক্ষিণ এশিয়া অ্যাডভাইজরি সার্ভিসেসের করাপোরেট গভর্নেন্স স্পেশালিস্ট লোপা রহমান এবং বিশ্বব্যাংকের করপোরেট গভর্নেন্স শাখার সিনিয়র প্রাইভেট সেক্টর ডেভলপমেন্ট স্পেশালিস্ট ডেভিড রবিনেট।

সবশেষে পরিচালকদের প্রশিক্ষণ এবং কিভাবে ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর তৈরি করা যায় এ নিয়ে আলোচনায় সভাপতিত্ব করেন পিআইএফএম এর ব্যবস্থাপনা পরিচালক ওয়ালী উল মারূফ মতিন।

সেমিনারে পিআইএফএম, আইএফসি ও বিইআই ছাড়াও বিশ্বব্যাংক, কুয়ালালামপুর ভিত্তিক লিডারশীপ ও গভর্নেন্স নিয়ে কর্মরত প্রতিষ্ঠান আইসিএলআইএফ, কেপিএমজি নেটওয়ার্কের সদস্য আরআরএইচ, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, স্থানীয় প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান এএসএএএনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন। (বিজ্ঞপ্তি)

সাকি/