বাংলাদেশে বাণিজ্য সম্প্রসারণে নেপালের আগ্রহ প্রকাশ

0
91
dhaka chember

dhaka chemberবাংলাদেশ ও নেপালের বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধিতে আগ্রহ প্রকাশ করেছে নেপালের বাণিজ্যিক প্রতিনিধি দল। ঢাকা চেম্বারের সভাপতির সাথে সাক্ষাত করে তারা এ আগ্রহের কথা জানান।

শনিবার ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)’র সভাপতি মোহাম্মদ শাহজাহান খানের সাথে নেপালের ট্রেড অ্যান্ড এক্সপোর্ট সেন্টারের নির্বাহী পরিচালক ইশ্বর প্রসাদ গিরমী সাক্ষাত করেন।

নেপালের ট্রেড অ্যান্ড এক্সপোর্ট সেন্টারের নির্বাহী পরিচালক ইশ্বর প্রসাদ গিরমী বলেন, বাংলাদেশের সাথে দ্বি-পাক্ষিক বাণিজ্য সম্পর্ক উন্নয়নে নেপাল অত্যন্ত আগ্রহী। নেপালি ব্যবসায়ীদের বাংলাদেশে নতুন নতুন ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্র খুঁজে বের করতে এ দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি নেপাল থেকে আরও বেশি হারে খাদ্য দ্রব্য, ফলমূল, হস্তশিল্প এবং বিদ্যুৎ প্রভৃতি পণ্য আমদানির আহবান জানান। সার্কভুক্ত দুটি দেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে সরকারি পর্যায়ে সহযোগিতা ও আলোচনা আরও বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন তিনি।

ডিসিসিআই সভাপতি মোহাম্মদ শাহজাহান খান বলেন, বাংলাদেশ ও নেপালের মধ্যে দ্বি-পাক্ষিক বাণিজ্য উন্নয়নে দুই দেশের মধ্যকার যোগাযোগ আরও বৃদ্ধি করা দরকার। বাণিজ্য সম্প্রসারণে বাংলাদেশ ও নেপালের ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যকার বাণিজ্যিক সফর আরও বৃদ্ধির উপর জোর দিতে হবে।

তিনি আরও বলেন, ডিসিসিআইয়ের সাথে নেপাল চেম্বার ও ললিতপুর চেম্বারের দু’টি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে এবং উক্ত চুক্তির আলোকে চেম্বারগুলোর কার্যক্রম আরও কার্যকর করাতে হবে।

এ সময় ডিসিসিআই ঊর্ধ্বতন সহ-সভাপতি ওসাম তাসীর এবং সহ-সভাপতি খন্দকার শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি

 

এইচকেবি