নুসরাত জাহান ও নূরে মদীনাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

0
59
ছবি সংগৃহীত

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীর অবৈধভাবে ডকইয়ার্ড নির্মাণ করার দায়ে নুসরাত জাহান ডকইয়ার্ড ও নূরে মদীনা ডকইয়ার্ডকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে এক সপ্তাহের মধ্যে এই ডকইয়ার্ড সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

আজ মঙ্গলবার চট্টগ্রাম বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল হাশেমের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এছাড়া নিয়ম লঙ্ঘন করে নৌযান পরিচালনা করায় ১১টি নৌযানকে ৩ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা এবং এক চালককে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল হাশেম জানান,  কর্ণফুরীর তীরে অবৈধভাবে ডকইয়ার্ড নির্মাণ করে দুটিতে লাইটার ও মাছ ধরার ট্রলার তৈরি করছিল নুসরাত জাহান ডকইয়ার্ড ও নূরে মদীনা ডকইয়ার্ড। আগামী এক সপ্তাহের জন্য এসব ডকইয়ার্ড সরিয়ে নিয়ে যাওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে অনুমতি না থাকায় ইয়ার্ড দুটির মালিক আব্দুল হামিদ ও শেখ আহাম্মদকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া নিয়ম না মেনে নদীতে নৌযান চলাচল করায় ১১টি নৌযানকে ৩ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা এবং এক চালককে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

জরিমানা করা নৌযান ১১ টি হলো, এম ভি উদয়ের পথে-৪, এম ভি আলী হায়দার, এম ভি সী লিংক আনন্দ, এম ভি মোহছেন আউলিয়া, এম ভি আশরাফুল আলম, এম ভি মালেক-১, এম ভি সাউদার্ণ স্টার-৫, এম ভি টি এস-১, এম ভি বর্ষণ-৬, এম ভি পি এন্ড টি ও ভলগেট নাদিম।