বাংলাদেশ ইউনিভার্সিটিতে স্থাপত্য বিভাগের থিসিস জুরি অনুষ্ঠিত

0
30
thisis juri

thisis juriবাংলাদেশ ইউনিভার্সিটিতে স্থাপত্য বিভাগের প্রথম ব্যাচের ছাত্রছাত্রীদের থিসিস জুরি আজ শনিবার অনুষ্ঠিত হয়েছে। দুইদিনব্যাপী এই থিসিস জুরিতে বিভাগের প্রথম ব্যাচের ছাত্রছাত্রীরা বিভিন্ন বিষয়ের ওপর তাদের পরিচালিত গবেষণার ফলাফল বিচারকদের সামনে উপস্থাপন করেন।

এই প্রথমবারের মতো স্থাপত্য বিভাগের ছাত্রছাত্রীরা সিভিক সেন্টার-নারায়নগঞ্জ,  বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ-পাবনা, এস ও এস চিলড্রেন ভিলেজ-বরিশাল, যশোর কালচারাল সেন্টার- যশোর, আদ্-দ্বীন মা ও শিশু হাসপাতাল-যশোর, মাল্টিমোভাল, মাল্টিলেভেল ইন্টারচেঞ্জ টার্মিনাল, বুড়িগঙ্গা ওয়াটারফ্রুন্ট পার্ক এন্ড মেরিটাইম মিউজিয়ামসহ বিভিন্ন বিষয়ের ওপর তাদের পরিচালিত গবেষণালব্দ ফলাফল ও নতুন প্রস্তাবনা তুলে ধরেন।

অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- ইনস্টিটিউট অব আর্কিটেক্ট বাংলাদেশের (আইএবি) প্রেসিডেন্ট ড. এবিএম সাইদ আহমেদ, সিনিয়র আর্কিটেক্ট সাইফুল হক, আর্কিটেক্ট কাজী এমএ আরিফ, জাতীয়ভাবে স্বীকৃত আর্কিটেক্ট কাসেফ মাহবুব, বাংলাদেশ ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের উপদেষ্টা আর্কিটেক্ট ও নগরবিদ ইকবাল হাবিব এবং স্থাপত্য বিভাগের প্রধান আর্কিটেক্ট বিকাশ সাউদ আনসারিসহ বিভাগের শিক্ষক ও ছাত্রছাত্রীরা।

উল্লেখ্য, জুরি সেশনের মাধ্যমে স্থাপত্য বিভাগের ছাত্রছাত্রীরা পেশাদারিত্বের ক্ষেত্রে নতুন দিগন্তে প্রবেশ করবে। দুইদিনব্যাপী এই থিসিস জুরি শেষ হবে আগামিকাল রোববার।

কেএফ